মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

খালেদার চিকিৎসায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করুন : নজরুল

নিজস্ব প্রতিবেদক

বিদেশে বেগম খালেদা জিয়ার চিকিৎসার ওপর সরকারের আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, এই নিষেধাজ্ঞাটা অমানবিক ও অযৌক্তিক। কারণ এ দেশের ইতিহাস বলে যে, অসুস্থতার কারণে রাজনৈতিক নেতাদের বাইরে যাওয়ার বহু দৃষ্টান্ত আছে। এমনকি জেলে থাকা অবস্থায়ও বাইরে যাওয়ার দৃষ্টান্ত রয়েছে। কিন্তু বেগম জিয়ার চিকিৎসার ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা দিয়ে রাখা হয়েছে। গতকাল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বেগম খালেদা জিয়া দারুণভাবে অসুস্থ। তার সুচিকিৎসা প্রয়োজন, যে চিকিৎসা এখানে সম্ভব নয়। এমনকি যে হাসপাতালে তিনি ছিলেন, সেখানেও সম্ভব  হয়নি। সুচিকিৎসার জন্য তার বাইরে যাওয়া দরকার। কিন্তু এ ব্যাপারে সরকারের একটা নিষেধাজ্ঞা আছে। সে নিষেধাজ্ঞাটা প্রত্যাহার করা হোক এবং তার এই মৌলিক অধিকার নিশ্চিত করা হোক, যেন তিনি তার চিকিৎসার প্রয়োজনে যখন যেখানে যেতে চান সেখানেই যেতে পারেন।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, চারদিকে অন্যায়, অবিচার, গুম-খুন যেভাবে বিস্তার লাভ করেছে, এটা চিরদিন চলতে পারে না। এর অবসান হবেই। এভাবে একটি স্বাধীন দেশ চলতে পারে না। এই দেশে গণতন্ত্র ফিরে আসবেই। অপরাধীদের বিচার এক দিন হবেই।

গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সদস্য এবং ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সভাপতিত্বে এবং সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডাক্তার দেওয়ান মো. সালাউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ বক্তব্য রাখেন।

রিজভী আহমেদ বলেন, যে ঝড় উঠেছে তাতে মাফিয়াতন্ত্র ল-ভ- হয়ে যাবে। এই ঝড়ের মধ্যে বালিতে মাথা গুঁজে রাখলে ঝড়ের প্রভাব কিন্তু কমবে না।

সর্বশেষ খবর