শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০১:০২

৩০ হাজার টন সার কেনাসহ চারটি দর প্রস্তাব অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

৩০ হাজার টন সার কেনাসহ চারটি দর প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। গতকাল সচিবালয়ে ক্রয় কমিটির ভার্চুয়াল সভায় এসব প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড থেকে ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকা।

তিনি জানান, বৈঠকে ‘বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ’ প্রকল্পের এমবি-০১ লটের নির্মাণকাজের ঠিকাদার নিয়োগের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। যৌথভাবে এ কাজটি করবে আতাউর রহমান খান লিমিটেড ও মাহাবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড। এতে ব্যয় হবে ৮৯ কোটি ১৭ লাখ ২৩ হাজার টাকা।

ড . আবু সালেহ জানান, বৈঠকে ‘জাতীয় রাজস্ব ভবন নির্মাণ (প্রথম সংশোধিত)’ প্রকল্পের প্যাকেজ-১-এর অবশিষ্ট নির্মাণকাজের ঠিকাদার নিয়োগের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এ কাজটি করবে যৌথভাবে তাহের ব্রাদার্স লিমিটেড ও হোসেন কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড। এতে ব্যয় হবে ৮০ কোটি ৭৫ লাখ ৯১ হাজার টাকা।

তিনি জানান, এ ছাড়া বৈঠকে ‘ঢাকার কেনানীগঞ্জ থেকে মুন্সীগঞ্জের হাসাড়া পর্যন্ত জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পের প্যাকেজ নম্বর-ডব্লিউপি-০৪-এর পূর্তকাজের ঠিকাদার নিয়োগের একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এ কাজটি পেয়েছে মীর আখতার হোসেন লিমিটেড। এতে ব্যয় হবে ১৮০ কোটি ৯ লাখ ৯৬ হাজার টাকা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর