শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

‘সিএমএইচ’কে স্বাধীনতা পুরস্কার প্রদানের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

অসাধারণ সাহস ও দক্ষতার সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত  রোগীদের চিকিৎসাসেবা দেওয়াসহ চিকিৎসাসেবায় অনন্য অবদানের জন্য সম্মিলিত সামরিক হাসপাতালকে (সিএমএইচ) চলতি বছর স্বাধীনতা পুরস্কার প্রদানের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে ঢাকার সাভারে অবস্থিত পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ৮ একর জমি দ্রুত মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো)-এর কাছে হস্তান্তরের সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে গতকাল ‘প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এসব

সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন,  মো. মহিববুর রহমান, নাহিদ ইজাহার খান বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, ঘোষিত রূপকল্প-৪১-এর আলোকে ‘মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান’কে (স্পারসো) একটি অত্যাধুনিক প্রতিষ্ঠানে পরিণত করতে প্রয়োজনীয় জনবল নিয়োগ, অবকাঠামো উন্নয়ন ও প্রযুক্তিগত বিকাশের সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধানসহ বিভিন্ন বাহিনী, মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর