শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ঢাকায় বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া

ফরিদপুরে নায়াব ইউসুফের গাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বনানীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মশালমিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর। পুলিশ বিএনপি নেতা আবদুল হকসহ কয়েকজনকে আটক করেছে বলেও জানান তিনি। সাংবাদিক মুশতাক আহমদের কারাবন্দী অবস্থায় মৃত্যু, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্ত এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানার প্রতিবাদে গত সন্ধ্যায় বনানীতে এ মিছিল বের হয়। ঢাকা মহানগরী উত্তর বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত মশালমিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। মহানগরী উত্তর বিএনপির সহসাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তেনজিং, বিএনপি নেতা এ এফ এম খালেদ, ফজলুর রহমান মন্টু, শিমুল হোসেন ফারুক, স্বেচ্ছাসেবক দল নেতা সুমন হোসেন, জিল্লুর রহমান রুপকসহ নেতা-কর্মীরা মিছিলে উপস্থিত ছিলেন। বিএনপি ও অঙ্গসংগঠনের একাধিক নেতা-কর্মী জানান, সন্ধ্যায় বনানী বাজারের সামনে থেকে একটি মশালমিছিল বের করেন তারা। মিছিলটি কামাল আতাতুর্ক অ্যাভিনিউর প্রধান সড়কে উঠে কাকলীর দিকে এগোতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয়। এরপর লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পরে সেখান থেকে বিএনপি নেতা আবদুল হকসহ কয়েকজনকে আটক করে পুলিশ। এদিকে বিএনপির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট মরহুম চৌধুরী কামাল ইবনে ইউসুফের মেয়ে, মহিলা দলের কেন্দ্রীয় যুগ্মসম্পাদক চৌধুরী নায়াব ইউসুফের গাড়িতে হামলা হয়েছে। গত সন্ধ্যায় ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের বুকাইল গ্রামে এ ঘটনা ঘটে।

 

চৌধুরী নায়াব ইউসুফ অভিযোগ করে বলেন, গেরদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের প্রচারণার জন্য বিকালে তিনি তার নেতা-কর্মীদের নিয়ে খালেক বাজার স্কুল মাঠে পথসভা করেন। সেখান থেকে সন্ধ্যায় নেতা-কর্মীদের নিয়ে বুকাইল গ্রামে গেলে ছাত্রলীগের ৩০-৪০ জন নৌকা প্রতীকের মিছিল নিয়ে তার গাড়িতে হামলা চালান। তারা তার গাড়িতে লাঠি দিয়ে আঘাত করার পাশাপাশি গাড়ির ক্ষতিসাধন করে। তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় হামলা থেকে রেহাই পান।

তিনি পুলিশ সুপার মো. আলিমুজ্জামানের কাছে বিষয়টি জানিয়ে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন। নায়াব ইউসুফ বলেন, ২৮ ফেব্রুয়ারি গেরদা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচন। এ নির্বাচনে বিএনপি প্রার্থীকে নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর