শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

আলজাজিরার সেই কুশীলবদের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক

‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে বাংলাদেশ নিয়ে আলজাজিরায় প্রকাশিত রিপোর্টটি ভিত্তিহীন দাবি করে এর সঙ্গে জড়িত হোতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার ও তাদের গ্রেফতারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন। তিনি বলেন, বিএনপি-জামায়াতের অর্থের মদদে এ প্রতিবেদন করা হয়। গতকাল আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মো. ইসমাইল হোসাইন আরও বলেন, অপপ্রচারের মাধ্যমে সাধারণ মানুষকে বোকা বানিয়ে দেশকে অস্থির করতে চেয়েছিল বিএনপি-জামায়াত চক্র। তাদের অপচেষ্টা সফল হয়নি। এরপর এ বিষয়ে জার্মান রেডিও ডয়চেভেলের একটি অনুষ্ঠানে কথা বলেছেন এই অপচেষ্টার অন্যতম কুশীলব ও নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল। তিনি আলজাজিরার সেই থ্রিলার নির্মাণের অন্যতম সহযোগী ও আলজাজিরাকে তথ্য সরবরাহকারীদের একজন। প্রকাশ্য টকশোতে এই ভিডিওচিত্রের অনেক অসামঞ্জস্যতা দেখানো হলে, তা স্বীকারও করেন তিনি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে এই নাটকের সম্পর্ক কী, তার কোনো ব্যাখ্যা দিতে পারেননি এই নাটক নির্মাণের অন্যতম সহযোগী তাসনিম খলিল।

 তার ভাষ্যমতে, আহমদ ভাইদের নিয়ে তারা কিছু একটা করতে চেয়েছেন। তবে এই ভিডিওর হেডলাইনে অপ্রাসঙ্গিকভাবে প্রধানমন্ত্রী শব্দটা যোগ করার বিষয়ে কোনো ব্যাখ্যা নেই তার। নেত্র নিউজ ও আলজাজিরার যৌথ ষড়যন্ত্রের ব্যাপারে তাসনিম খলিলের নিজের স্বীকারোক্তি বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়েছে। গোয়েন্দা সংস্থার তথ্য মতে বিশাল অঙ্কের টাকার বিনিময়ে আলজাজিরার নিউজ প্রচার করা হয়েছে। এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর