শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
বিডিআর হত্যা নিয়ে তথ্যমন্ত্রী

খালেদা জিয়া প্রত্যুষে ক্যান্টনমেন্টের বাইরে গেছেন কেন?

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

খালেদা জিয়া প্রত্যুষে ক্যান্টনমেন্টের বাইরে গেছেন কেন?

বিডিআর হত্যাকান্ডের দিন কেন খালেদা জিয়া প্রত্যুষে ক্যান্টনমেন্টের বাইরে চলে গেছেন এবং তারেক রহমানের সঙ্গে কেন ৩০ থেকে ৪০ বার কথা বলেছেন তা উন্মোচন করা প্রয়োজন বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল বিকালে চট্টগ্রাম মহানগরের বাসভবনে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যিনি ঘুম থেকে দুপুর ১২টার আগে ওঠেন না, অথচ সেদিন খালেদা জিয়া বিডিআর হত্যাকান্ডের আগে খুব সকালে ক্যান্টনমেন্টের বাসা থেকে বের হয়ে গেলেন কেন? সেদিন তিনি তারেক রহমানের সঙ্গে ৩০ থেকে ৪০ বার ফোনে কথা লেছেন, এর পেছনে রহস্যটা কী? ড. হাছান বলেন, পৃথিবীর অন্যান্য দেশের নিরিখেও এত বড় একটি হত্যাকান্ডের এতগুলো আসামির বিচার কম হয়েছে। আমাদের দেশের ইতিহাসে এতজন আসামির বিচার আর হয়নি। বিশ্ব পেক্ষাপটেও এতগুলো আসামির বিচার কোথাও হয়েছে বলে আমার জানা নেই। লেখক মুশতাক আহমেদের মৃত্যুটা সত্যিই অনভিপ্রেত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কিনা খুঁজে দেখা যেতে পারে।

 তবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার যাতে না হয় তার জন্য আমরা সচেতন আছি। বিশেষত সাংবাদিকদের বিরুদ্ধে যাতে এ আইনের অপব্যবহার না হয় সে জন্য তথ্য মন্ত্রণালয় ও আমি ব্যক্তিগতভাবে সব সময় সচেতন আছি এবং কোনোখানে এ ধরনের ঘটনা ঘটলে খোঁজখবর নিয়ে ব্যবস্থাও গ্রহণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর