শিরোনাম
বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১ ০০:০০ টা

নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেত : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরও এগিয়ে যেত : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশ অনেক এগিয়ে গেছে। বিএনপির দলাদলি-নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরও অনেক দূর এগিয়ে যেত।  গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে সংগঠনের প্রয়াত সহসভাপতি বরেণ্য চলচ্চিত্রাভিনেতা বীর মুক্তিযোদ্ধা এ টি এম শামসুজ্জামানের স্মরণসভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম বক্তব্য রাখেন।

আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, এম এ করিম, অভিনেত্রী তারিন, অভিনেত্রী শাহনূর, কণ্ঠশিল্পী এসডি রুবেল, অভিনেতা শাকিল খান, এ টি এম শামসুজ্জামানের কন্যা কোয়েল আহমেদ, রফিকুল ইসলাম, রাসেল আহমেদ, সাংবাদিক সুজন হালদার, মানিক লাল ঘোষ, হুমায়ুন কবির মিজি, সমিরন রায়, শাহাদাত হোসেনসহ অন্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, পত্রিকায় দেখলাম মির্জা ফখরুল সাহেব সম্প্রতি বলেছেন, ৫০ বছরে আমরা শুধু দলাদলি করেছি, দেশ আগায়নি। আমি তাকে বলব, আপনি ঢাকা কলেজে পড়াতেন, আপনি একজন শিক্ষিত মানুষ, যদিওবা অহরহ বিএনপির পক্ষে কথা বলতে গিয়ে প্রচ- অসত্য কথা বলতে হয়, কিন্তু আপনি একজন মার্জিত মানুষও বটে। আজকে যে দেশ এতদূর এগিয়ে গেছে, ভারত-পাকিস্তানসহ সারা বিশ্ব সেটি অনুধাবন করেছে আর আপনি সেটি অনুধাবন করতে পারলেন না! জাতিসংঘ সার্টিফিকেট দিয়েছে যে দেশ স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশ হয়েছে, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশ হয়েছে, ২০০৮ সালের ৬০০ ডলার মাথাপিছু আয় এখন ২০৬৯ ডলারে উন্নীত, যা ভারত এবং পাকিস্তানের মাথাপিছু আয় থেকে অনেক বেশি এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪ বিলিয়ন ডলার যা পাকিস্তানের তিন গুণ, এ তথ্যগুলো আপনাদের কাছে নেই দেখে আমি খুব অবাক হচ্ছি।

এ সময় মুশতাক আহমেদের মৃত্যু নিয়ে তথ্যমন্ত্রী বলেন, কারাগারে কোনো মৃত্যু অবশ্যই অনভিপ্রেত, অনাকাক্সিক্ষত, মুশতাক আহমেদের মৃত্যুটাও অনভিপ্রেত এবং আমি নিজেও ব্যথিত। কিন্তু এটি নিয়ে যেভাবে মাঠ গরম করার অপচেষ্টা হচ্ছে, সেটি আরও অনভিপ্রেত।

এ ঘটনা নিয়ে যেভাবে নানা কথা বলা হচ্ছে, পানি ঘোলা করার এ ধরনের চেষ্টায় কোনো লাভ হবে না জানিয়ে ড. হাছান বলেন, এ নিয়ে একটি তদন্ত কমিটি হয়েছে, কমিটির রিপোর্টে বেরিয়ে আসবে তার মৃত্যু কি স্বাভাবিক ছিল না কি কারা কর্তৃপক্ষের কোনো অবহেলা ছিল, বা অন্য কোনো কারণ ছিল কি না। সেগুলো বেরিয়ে এলে সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর।

এ নিয়ে যেভাবে কেউ কেউ ওই আইন বাতিল করতে হবে বলছেন, তা অমূলক। কারণ আইন সবার জন্য। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট সমগ্র মানুষের নিরাপত্তার জন্য। সাংবাদিক, গৃহিণী, কৃষক, চাকরিজীবীসহ সবাইকে ডিজিটাল নিরাপত্তা দেওয়ার জন্য। যে কারও চরিত্রহরণ করা হলে তাকে নিরাপত্তা দেওয়ার জন্য এ আইন। অবশ্যই এই আইনের অপপ্রয়োগ যাতে না হয়, সেজন্য আমরা সতর্ক আছি এবং অপব্যবহার হওয়া কাম্য নয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর