শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

হত্যার দায়ে আটজনের যাবজ্জীবন

আদালত প্রতিবেদক

রাজধানীর তুরাগ থানার নলভোগ এলাকার আলেক মিয়াকে হত্যার দায়ে আটজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আ. রাজ্জাক, আ. সাত্তার, আ. জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, সমর আলী ওরফে সমর ও তমিজ উদ্দিন ওরফে তমু।

এ ছাড়া রায়ে আসামি সোহেল রানা, সোহরাব মিয়া, বাবুল মিয়া ওরফে বাবুলও ফিরোজ মিয়াকে পৃথক দুই ধারায় দেড় বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে বারেক, মোস্তফা, মো. ওমর আলীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২৫ জুন বেলা ১১টার দিকে তুরাগ থানাধীন নলভোগ গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জেরে আসামিরা আলেক মিয়ার বাড়িতে প্রবেশ করেন। পরে তাকে লোহার রড, রামদা, হকিস্টিক, শাবল, চায়নিজ কুড়াল দিয়ে আঘাত করেন তারা। এ সময় আসামি সমর আলী ও তমিজ উদ্দিন সেখানে গিয়ে আলেক মিয়াকে জাপটে ধরেন। আলাল, রাজ্জাক, জয়নাল রড দিয়ে তার মাথায় ও শরীরে আঘাত করেন। সাত্তার শাবল দিয়ে কানের নিচে আঘাত করেন। গুরুতর আহত আলেক মিয়া ছাদে পড়ে যান। এরপরও জব্বার ও আউয়াল তাকে লাঠি দিয়ে পেটাতে থাকেন। চিকিৎসার জন্য ভাসানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আলেক মিয়াকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ছোট ভাই মো. রমজান আলী তুরাগ থানায় হত্যা মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর