বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা

শিবির ক্যাডার নাছিরের ফাঁসি হওয়া উচিত

-ইঞ্জিনিয়ার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

আওয়ামী লীগ নেতা হারুন হত্যা মামলায় শিবির ক্যাডার নাছিরের ফাঁসি হওয়া উচিত। এ মন্তব্য করেছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এমপি। তিনি গতকাল বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছিলেন। উল্লেখ্য, স্থানীয় পত্রিকায় প্রকাশিত ‘ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি হত্যাচেষ্টা মামলায় শিবির ক্যাডার নাছিরের বিরুদ্ধে কেউ সাক্ষ্য দিতে আসেনি’ শীর্ষক সংবাদের পরিপ্রেক্ষিতে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, বিএনপির মদদে জামায়াত-শিবির ক্যাডাররা ১৯৯২ সালের ৫ মে ট্রাক ও বাসে করে ফটিকছড়ি ছাত্রলীগের সম্মেলনে গিয়ে একজন ছাত্রলীগ নেতাকে হত্যা করে। সম্মেলনে সরাসরি শিবির ক্যাডার নাছিরের নেতৃত্বে হামলা হয়েছিল। সম্মেলন থেকে আসার পথে আমাদের গাড়ির ওপর তা-ব চালানো হয়

 তখন পুলিশের উপস্থিতিতে আমাদের ওপর হামলা চালিয়ে তৎকালীন আওয়ামী লীগ নেতা হারুন বসরকে হত্যা করে তারা। তখন আমি হারুনকে হত্যা না করে আমাকে হত্যা করতে বলেছিলাম। কিন্তু তারা হারুনকে হত্যা করেছে। তিনি আরও বলেন, আমাদের নেতা হারুন বসরকে আমার গাড়ি থেকে নামিয়ে আমার সামনে রাইফেল দিয়ে শিবির ক্যাডার নাছির হত্যা করেছে। আমি আদালতে সাক্ষ্য দিয়েছি। যদি আবার সাক্ষ্য দেওয়ার প্রয়োজন হয় আমি দেব।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জামায়াত-শিবিরে বিএনপির রক্ত রয়েছে। বিএনপির কারণেই জামায়াত-শিবিরের উত্থান হয়েছে স্বাধীন এই বাংলাদেশে। তাই খুনিদের এ সমাজে থাকা উচিত নয়। প্রত্যেক হত্যার বিচার হতে হবে। আমরা চাই দ্রুত বিচার শেষ হোক। আশা করি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে।

এ সময় উপস্থিত ছিলেন এমপি খাদিজাতুল আনোয়ার সনি, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, সহসভাপতি এ টি এম পেয়ারুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক জসীম উদ্দীন শাহ, দেবাশীষ পালিত প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর