শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

বঙ্গবন্ধুর দর্শনই ছিল সোনার বাংলা প্রতিষ্ঠা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর দর্শনই ছিল সোনার বাংলা প্রতিষ্ঠা

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনই ছিল শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর রাজনীতির মূল লক্ষ্য ছিল মানুষের প্রতি ভালোবাসা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সংসদ ভবনে সংসদ সচিবালয় আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। সভায় আরও বক্তব্য দেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সভায় কবিতা আবৃত্তি করেন সংসদ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ফোরামের সিনিয়র সহসভাপতি এস এম মঞ্জুর, বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে পাঠ করেন গণসংযোগ বিভাগের পরিচালক তারিক মাহমুদ, বঙ্গবন্ধুর ‘কারাগারের রোজনামচা’ থেকে পাঠ করেন উপপরিচালক সামিয়া রুবাইয়াত হোসাইন।

ড. শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, স্বল্পসময়ের মধ্যে যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু সার্বিক পরিকল্পনা গ্রহণ করেছিলেন। শোষণ-বৈষম্য-নির্যাতন-নিপীড়ন থেকে বাংলার মানুষকে মুক্তি দেওয়াই ছিল তাঁর একমাত্র লক্ষ্য। ১৯৭৪ সালে বেতবুনিয়া ভূ-উপগ্রহ স্থাপন তাঁর উন্নত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার অন্যতম পদক্ষেপ। তিনি আরও বলেন, জাতির পিতার অসমাপ্ত কাজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, অর্থনৈতিক প্রবৃদ্ধি, নারীর ক্ষমতায়নে রোল মডেল, রেমিট্যান্স থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে অনেক সফলতা অর্জন সম্ভব হয়েছে। সব সূচক পূরণ করে স্বল্পোন্নত দেশের কাতার থেকে বেরিয়ে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে বাংলাদেশ।

সর্বশেষ খবর