শুক্রবার, ১৯ মার্চ, ২০২১ ০০:০০ টা
সংক্ষিপ্ত

গার্ডার ভেঙে পড়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি সুনামগঞ্জে নির্মাণাধীন একটি ব্রিজের গার্ডার  ভেঙে পড়ায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে দায়িত্ব অবহেলার জন্য এর সঙ্গে জড়িত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি। এ ছাড়া সড়ক দুর্ঘটনা রোধকল্পে জেলা বা আঞ্চলিক সড়ক ও মহাসড়কের বাঁকা রাস্তাগুলো সোজা করার জন্য সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত সড়ক পরিবহন ও  সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নবম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর  হোসেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ভার্চুয়ালভাবে), এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ  তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, রাবেয়া আলীম বৈঠকে অংশগ্রহণ করেন।

 

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শুরু এবং যথাসময়ে সমাপ্ত করার জন্য সুপারিশ করে। বৈঠকে সড়ক ও জনপথ অধিদফতরের চট্টগ্রাম জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন করা হয়। প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে কমিটি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উভয় বিভাগের সচিব, বিআরটিএর চেয়ারম্যান, বিআরটিসির  চেয়ারম্যান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান টানেল প্রকল্পের প্রকল্প পরিচালক, ঢাকা-আশুলিয়া এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর