শিরোনাম
শনিবার, ২০ মার্চ, ২০২১ ০০:০০ টা

শহীদ মিনারে ছাত্রলীগের দুই গ্রুপে হাতাহাতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সাউন্ড সিস্টেম নিয়ে কথা কাটাকাটির জেরে ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের নেতা-কর্মীদের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল বিকাল সাড়ে তিনটার দিকে মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিদেশি অতিথিদের আগমন উপলক্ষে আনন্দ মিছিলের প্রস্তুতির সময় শহীদ মিনারে এই ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের বেশ কয়েক জন আহত হয়েছেন বলে জানা গেছে।

এ ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের  আহমেদের বিরুদ্ধে হামলার অভিযোগ এনেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। তবে অভিযোগ অস্বীকার করে নিজের ওপর হামলার পাল্টা অভিযোগ করেছেন জুবায়ের। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আনন্দ মিছিলের জন্য শহীদ মিনারে আনা সাউন্ড সিস্টেমে গান বাজাচ্ছিলেন বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। এ সময় মহানগর দক্ষিণের কয়েকজন নেতা-কর্মী এসে গান বন্ধ করতে বললে কথা কাটাকাটির সূচনা হয়। পরে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সেখানে এসে বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীদের ওপর চড়াও হন। ঘটনাস্থলে থাকা বিশ্ববিদ্যালয়ের এক নেতা জানান, জুবায়ের তাদের  মেরে শহীদ মিনার থেকে নামিয়ে দেয়। ঘটনাস্থলে প্রথমে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং পরে সভাপতি আল নাহিয়ান খান জয় এসেছিলেন।

তবে অভিযোগের বিষয়ে জানতে চাইলে জুবায়ের বলেন, ‘নেতা-কর্মীদের উজ্জীবিত করতে আমি স্লোগান দিতে চাচ্ছিলাম। আমার দুইজন কর্মী সাউন্ড সিস্টেমের অপারটরদের গিয়ে গান বন্ধ করতে বলে। কিন্তু সেখানে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন তাদের সঙ্গে দুর্ব্যবহার করে। পরে আমি ঘটনাস্থলে গেলে আমার ওপরও হামলা করে।’

রাজশাহীতে সংঘর্ষ : নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, রাজশাহী মহানগর ছাত্রলীগের আনন্দ মিছিলে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী আহত হন। গতকাল বিকালে মহানগরীর সাহেববাজার জামাল সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। পরে সেখানে থাকা পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট থেকে আনন্দ মিছিলটি বের করা হয়।

হামলার শিকার নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানা গেছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েক জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

ঘটনার বিষয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তারা কেউই সাড়া দেননি।

ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের সাংগঠনিক শাস্তির দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। 

সর্বশেষ খবর