বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

গ্যাসের অভাবে দ্বিতীয় দিনেও রাজধানীতে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রিজের নিচে ফেটে যাওয়া তিতাস গ্যাসের লাইন মেরামত করতে না পারায় দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। এতে গতকালও তিতাসের গ্রাহকদের ভোগান্তি পোহাতে হয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, ফেটে যাওয়া লাইনে ওয়েল্ডিং শেষে বুধবার রাতেই গ্যাস সরবরাহ পুনরায় স্বাভাবিক হয়ে আসার কথা। সোমবার রাতে সেতুর পাইলিং করার সময় শ্রমিকরা ভুলবশত তিতাস গ্যাসের লাইনে আঘাত করলে লাইন ফেটে গ্যাস বের হতে থাকে।

পরে দুর্ঘটনার আশঙ্কায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ সেই দিন রাত থেকেই ওই লাইনের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়ে লাইনটি মেরামত করার উদ্যোগ নেয়। কিন্তু গতকাল দিনভর কাজ করেও এটি ঠিক হয়নি। মেরামত শেষে মঙ্গলবার রাতে কিছু এলাকায় সামান্য গ্যাস সরবরাহ শুরু করা হলেও গতকাল সকাল থেকে আবারও গ্যাসের চাপ কমে যায়। এর ফলে আমিনবাজার, শ্যামলী, গাবতলী, মিরপুর, আদাবর ও ধানমন্ডিসহ নগরীর বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকে। তবে এদিন নগরীর কিছু কিছু এলাকায় চালিয়ে নেওয়ার মতো গ্যাস থাকলেও অনেক এলাকায় গ্যাসের চাপ কম ছিল। ফলে এদিনও খাবারের জন্য ঢাকার বিভিন্ন এলাকার হোটেল-রেস্টুরেন্টগুলোতে মানুষের ভিড় দেখা যায়।

শ্যামলীর বাসিন্দা গৃহবধূ খোদেজা বেগম জানান, বুধবার সকালে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে মনে করেছিলাম। সকালে রান্নাঘরে নাস্তা বানাতে গিয়ে দেখি গ্যাস নেই। ফলে বাধ্য হয়ে দোকান থেকে পাউরুটি আর জেলি কিনে নাস্তা সারি। উপায় না থাকায় দুপুরেও বাইরের খাবার খেয়ে কাটাতে হয়। 

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আলী ইকবাল মো. নুরুল্লাহ গতকাল সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সড়ক ও জনপথ বিভাগের চলমান রাস্তার উন্নয়ন কাজের ফলে তিতাসের পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হয়। গত মঙ্গলবার দিনভর কাজ শেষে রাতের দিকে লাইনটি চালু করা হলেও রাতে আবার লাইনে পানি চলে আসায় কাজ শেষ করা সম্ভব হয়নি। বুধবার দিনভর এই পানি সেচে তা পুনরায় আগের অবস্থায় ফিরিয়ে নেওয়া হয়। ওয়েল্ডিংয়ের কাজ শেষে রাতেই গ্যাস সরবরাহ পুনরায় চালু করতে পারব বলে আশা করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর