শনিবার, ২৭ মার্চ, ২০২১ ০০:০০ টা

ফুলেল শ্রদ্ধায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

বিভাগীয় শহরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রতিদিন ডেস্ক

ফুলেল শ্রদ্ধায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিভাগীয় শহরগুলোতে গতকাল মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর-

চট্টগ্রাম : সকালে পুলিশের সশস্ত্র অভিবাদনের মধ্যদিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা প্রশাসক  মোহাম্মদ মমিনুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা ফুল দেন। এ ছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে ফুল দেওয়া হয়। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি বিপ্লব উদ্যানে শ্রদ্ধা নিবেদন করে।

সিলেট : শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, প্রশাসনের বিভিন্ন ইউনিট, সিটি করপোরেশন, জেলা পরিষদ পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ ছাড়া সকালে জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, জাসদ, বাসদ, ছাত্রলীগ, ছাত্রদল, ওয়ার্কার্স পার্টি, কমিউনিস্ট পার্টি, মহিলা আওয়ামী লীগ, মহিলা দলের নেতা-কর্মীরা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।

বরিশাল : সকাল ৬টা ৫০ মিনিটে নগরীর ওয়াপদা কলোনির টর্চার সেলের ৭১ স্তম্ভে জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রংপুর : শ্রদ্ধা জানান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

রাজশাহী : সকাল থেকে স্বাধীনতা সংগ্রামে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারগুলোতে ভিড় করে বিভিন্ন সংগঠন।

খুলনা : শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, জেলা প্রশাসন, সিটি করপোরেশন,  মেট্রোপলিটন পুলিশ, খুলনা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সংগঠন।

 খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয় আলোচনা সভা ও শোভাযাত্রার আয়োজন করে। এর আগে ভোরে কালেক্টরেট প্রাঙ্গণে তোপধ্বনির মাধ্যমে দিনটির শুভ সূচনা করা হয়। পরে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল আটটায় সার্কিট হাউসে খুলনা বিভাগীয় কমিশনার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। বেলা ১১টায় নগরীর সিনেমা হলসমূহ এবং দৌলতপুর শহীদ মিনারসহ বিভিন্ন উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও দুর্নীতিবিরোধী তথ্যচিত্র প্রদর্শন করা হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর