বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

পুলিশের খাঁচায় বন্দী ফটোশপের আশিক

টার্গেট ছিল উঠতি মডেল ও চাকরিপ্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক

ফেসবুক জুড়ে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের সঙ্গে ছবি। ছবি রয়েছে খোদ প্রধানমন্ত্রীর সঙ্গেও। ফেসবুকের প্রোফাইলে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতিসহ সরকারদলীয় বিভিন্ন সংগঠনের প্রতিষ্ঠাতা ও শীর্ষ নেতা হিসেবে পরিচয় তুলে ধরা। এসব দেখে সহজে বোঝার উপায় নেই যে, সবই ফটোশপের কাজ। এমনই একজন প্রতারককে গ্রেফতার করেছে ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। এই প্রতারকের নাম আশিক চৌধুরী।

ডিবি বলছে, গত সোমবার রাজধানীর রামপুরা থেকে আশিককে গ্রেফতার করা হয়। পরে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। গতকাল তার রিমান্ড শেষ হয়। আপাদমস্তক ভুয়া আশিকের টার্গেট ছিল উঠতি বয়সী তরুণী ও চাকরিপ্রত্যাশীরা। কোম্পানির মালিক সেজে উঠতি বয়সী তরুণীদের মডেল বানানোর কথা বলে তাদের সর্বনাশ করার প্রমাণও মিলেছে। কোম্পানিতে চাকরি দেওয়ার কথা বলে অসংখ্য চাকরিপ্রত্যাশীর কাছ থেকেও লাখ লাখ টাকা আত্মসাৎ করেন আশিক। ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি মো. জুনায়েদ আলম সরকার বলেন, আশিক ‘চৌধুরী গ্রুপ অব কোম্পানির’ নামে ভুয়া ওয়েবসাইট খুলে নিজেকে কোম্পানির মালিক পরিচয় দিতেন। বিভিন্ন জাতীয় পত্রিকার ফিচার পাতা এডিট করে সেখানে নিজের ছবি ও নাম বসিয়ে ফেসবুকে শেয়ার করতেন।

 ফেসবুকে উঠতি বয়সী সুন্দরী তরুণীদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতেন। তাদের বিজ্ঞাপনে ও ফিল্মে কাজ করার প্রস্তাব দিতেন।

আশিকের ফেসবুকে থাকা পদবি ও ভিআইপিদের সঙ্গে থাকা ছবি দেখে অনেক তরুণী আশিককে প্রভাবশালী মনে করতেন, তার প্রস্তাবে সাড়া দিতেন। পরে ওই সব তরুণীদের অশ্লীল ছবি পাঠাতে বলতেন আশিক। তরুণীদের নামি-দামি হোটেল, রেস্টুরেন্টে খাওয়াতেন। সময় কাটাতেন। কেউ আশিকের প্রতারণার বিষয় বুঝতে পারলে তাকে তার অশ্লীল ছবি দিয়ে ব্ল্যাকমেল করতেন, হুমকি দিতেন।

শুধু তাই নয়; গ্রুপ কোম্পানির বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন পদে লোক নিয়োগ দেওয়া হবে বলে ফেসবুকে পোস্ট করতেন আশিক। পোস্ট দেখে কেউ তার সঙ্গে যোগাযোগ করলে তাদের ৮০/৯০ হাজার টাকা মাসিক বেতনের প্রলোভন দেখাতেন। এরপর চাকরির নামে অর্থ হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যেতেন আশিক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর