শিরোনাম
বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

ব্যাংকে ঢুকে বোমার ভয় দেখিয়ে চট্টগ্রামে যুবকের জিম্মি নাটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর বন্দরটিলায় ট্রাস্ট ব্যাংকে গতকাল ঢুকে ‘আমার কাছে বোমা আছে’ বলে ঘোষণা করেন তারিকুল ইসলাম নামে এক যুবক। ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী আর গ্রাহকদের জিম্মি করে তিনি বলেন, ‘বাঁচতে চাইলে আমায় ২০ লাখ টাকা দাও।’ ব্যাংকে ‘জিম্মি দশা’র খবর পেয়ে ছুটে যায় পুলিশ, স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিস (সোয়াত) টিম ও বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটসহ বিভিন্ন সংস্থার সদস্যরা। এক ঘণ্টারও বেশি সময় সবাইকে জিম্মি করে রেখেছিলেন তরিকুল। সন্ধ্যা ৬টায় জিম্মি দশা থেকে মুক্ত করা হয় সবাইকে। গ্রেফতার করা হয় তারিকুল ইসলামকে। তার কাছ থেকে একটি ‘বডি স্প্রে’ জব্দ করা হয়। বন্দর জোনের অতিরিক্ত উপ-কমিশনার অলক বিশ্বাস বলেন, তারিকুল বোমার মতো জিনিস দেখিয়ে ট্রাস্ট ব্যাংকের কর্মকর্তা, কর্মচারী এবং গ্রাহকদের জিম্মি করে।

 এরপর ২০ লাখ টাকা দাবি করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে কখনো টাকা, কখনো চাকরি দিতে বলে ওই যুবক। এক পর্যায়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার মূল কারণ জানার জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

ব্যাংক কর্মকর্তারা জানান, তারিকুল ব্যাংকে ঢুকে বোমাসদৃশ জিনিস দেখিয়ে বলে, যে যেখানে আছ চুপচাপ দাঁড়িয়ে থাকো। বাঁচতে চাইলে, চটপট আমায় বিশ লাখ টাকা দাও। ব্যাংকে জিম্মির খবরে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আর পুলিশ পুরো ভবন ঘিরে রাখে।

সর্বশেষ খবর