শনিবার, ৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
বিদ্রোহী মেয়র প্রার্থীর অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ নিজের ব্যর্থতা ঢাকতে অন্যকে দুষছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ২৬-২৮ মার্চ যে সহিংসতা চলে তা রুখতে জেলা আওয়ামী লীগ ব্যর্থতার পরিচয় দিয়েছে। এখন এ ব্যর্থতা ঢাকতে গিয়ে তারা অন্যকে দুষছে। গতকাল এ মন্তব্য করেন পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভুইয়া। তিনি জানান, দলের কর্মী হিসেবে নিজেও ব্যর্থতার দায় নিয়েছেন। সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে বিগত পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্ধন্ধিতা করায় হেফাজতের সহিংসতায় তিনি জড়িত বলে প্রচার করছেন জেলা আওয়ামী লীগ নেতারা।

ভুইয়া বলেন, ‘শুধু আমি কেন! বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কেউ এ রকম কোনো কর্মকান্ডে জড়াতে না।

তিনি আরও বলেন, ঘটনার আগের দিন জেলা আওয়ামী লীগ সভাপতি মোকতাদির চৌধুরী ও সাধারণ সম্পাদক আল মামুন সরকারের নেতৃত্বে মিছিল হয়েছিল। সে মিছিলের পেছন থেকে যারা মাদরাসাছাত্রদের ওপর হামলা চালিয়েছিল, ভিডিও ফুটেজগুলো ভালো করে পর্যালোচনা করলে দেখবেন তারা আওয়ামী লীগ নামধারী ছদ্মবেশী এবং অনুপ্রবেশকারী, তারা কেউই বঙ্গবন্ধুর সৈনিক নয়। বিভিন্ন সুযোগ নেওয়ার জন্য শাসক আওয়ামী লীগের লেবাস ধারণ করে তারা দলের সঙ্গে আছে। তারাই এ ঘটনার ইন্ধনদাতা।

তিনি হেফাজতের হরতাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সরকারি-বেসরকারি দফতর ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ভাঙচুর এবং অগ্নিসংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরও বলেন, এ ভাঙচুরের সঙ্গে উচ্ছৃঙ্খল ছাত্রদল ও যুবদলের সম্পৃক্ততা রয়েছে। তিনি বলেন, যারা সহিংসতা চালিয়েছে তারা দেশের শত্রু, ইসলামের শত্রু। ব্রাহ্মণবাড়িয়ার নারকীয় ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এ ধরনের সহিংসতা চলতেই থাকবে। মাহমুদুল হক ভুইয়া বলেন, ঘটনার সঙ্গে আমাকে এবং আমার সমর্থকদের জড়িয়ে এমপি যে মিথ্যা বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে কৃষক লীগ নেতা ফরিদ উদ্দিন দুলাল, আতাউর রহমান, সারোয়ার আলম, ফরিদ আহাম্মদ, নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর