সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে নিঃস্ব মতিন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে নিঃস্ব মতিন

হেফাজতে ইসলামের ডাকা হরতালের তা-বে সর্বস্বান্ত হয়ে পড়েছেন ব্রাহ্মণবাড়িয়ায় সাউন্ড সিস্টেম ব্যবসায়ী আবদুল মতিন। সংসার চালানোই এখন দায় হয়ে পড়েছে তার। মতিন সাউন্ড নামে শহরের কাউতলী এলাকায় তার দোকান। গত ২৮ মার্চের হেফাজতের হরতাল চলাকালে হেফাজত সমর্থকরা তার ব্যবসাপ্রতিষ্ঠানের সব সাউন্ড সরঞ্জাম পুড়িয়ে দিয়েছে। ২৭ ও ২৮ মার্চের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জেলা প্রশাসনের আয়োজনে শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে উন্নয়ন মেলা চলছিল। সেখানে মতিন সাউন্ডের ৩ পেয়ার সাউন্ড,  জেনারেটর, মিকচার মেশিনসহ মাইক্রোফোন, স্ট্যান্ডসহ অন্যান্য মালামাল ছিল। আর আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভার জন্য ২৭ মার্চ বিকালে সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে নেওয়া হয় ৩ পেয়ার সাউন্ড, জেনারেটর, মিকচার মেশিন, মাইক্রোফোন, স্ট্যান্ডসহ অন্যান্য মালামাল। অনুষ্ঠান শেষ হলেও ব্যস্ততার কারণে দোকানে নেওয়া হয়নি মালামালগুলো।

২৮ মার্চ হরতালের সময় হেফাজত সমর্থকরা সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর পুড়িয়ে দেওয়ার সময় পুড়ে ছারখার হয়ে যায় মতিন সাউন্ডের সব মালামাল। একই সঙ্গে পুড়ে যায় আবদুল মতিনের স্বপ্ন, সামর্থ্য আর বেঁচে থাকার অবলম্বন।

মতিন জানায়, আমার সব শেষ হয়ে গেছে। দীর্ঘ ১০ বছরের পরিশ্রম আর ধারদেনা করে গড়ে তোলা মতিন সাউন্ড পুড়ে মাটির সঙ্গে মিশে গেছে। আমরা কয়েকটি পরিবারের একমাত্র আয়ের বেঁচে থাকার প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। কীভাবে আমাদের পরিবার চলবে, এক বন্ধুর ৮ লাখ টাকা দেনা কীভাবে পরিশোধ করব- এ চিন্তায় আমি অস্থির আছি। চোখে-মুখে অন্ধকার দেখছি। আপনাদের মাধ্যমে আমি সরকারের কাছে সহায়তা চাই, আমাকে বেঁচে থাকার ব্যবস্থা করে দিন।

সর্বশেষ খবর