সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

রাজশাহী-খুলনায় বাজারে ভিড়, সড়কে যানজট

প্রতিদিন ডেস্ক

আজ থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী লকডাউনকে কেন্দ্র করে গতকাল রাজশাহী ও খুলনার বাজারগুলোতে ছিল ক্রেতাদের উপচেপড়া ভিড়। পাশাপাশি সড়কেও ছিল ভয়াবহ যানজট। আমাদের নিজস্ব প্রতিবেদকদের পাঠানো বিবরণ- রাজশাহী : এক সপ্তাহের লকডাউনের ঘোষণা আসায় গতকাল সকাল থেকে রাজশাহীর বাজারগুলোতে ছিল মানুষের উপচেপড়া ভিড়। মুদি দোকান থেকে শুরু করে সবজির বাজার- সবখানে মানুষের ভিড় দেখা গেছে। ক্রেতারা  বলেন, লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে এমন শঙ্কা থেকে তারা প্রস্তুতি হিসেবে নিত্যপণ্য সংগ্রহে রাখছেন।

জানা গেছে, এই সুযোগে প্রতিটি পণ্যের দামও রাখা হয় বেশি। বিশেষ করে চাল, চিনি ও তেলের দাম কেজিতে ৫ থেকে ৭ টাকা বাড়তি রাখা হয় বলে অভিযোগ করেন ক্রেতারা। এদিকে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রেখে স্বাভাবিক নিয়মে ব্যবসা করার কথা জানিয়েছে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ। এদিন এক সংবাদ সম্মেলন করে তারা এমন কথা জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান।

খুলনা : লকডাউনের ঘোষণা আসার পর থেকে খুলনায় গতকাল নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার ও পাড়া-মহল্লার মুদি দোকানে তিল ধারণের জায়গা ছিল না। সকাল থেকেই বড় বাজার, বার্মাশিল রোড, হেলাতলা, ক্লে রোড, ডাকবাংলা, নিউমার্কেট এলাকায় বাজারগুলোতে ভিড় করেন ক্রেতারা। বেশির ভাগ মানুষ একসঙ্গে বাড়তি চাল ডাল তেল পিঁয়াজ আলু কিনে রাখেন।

 অভিজাত বিপণীবিতানগুলোতে প্রাইভেটকার থামিয়ে অনেককে কেনাকাটা করতে দেখা গেছে।

বেসরকারি চাকরিজীবী মোমিনুল ইসলাম জানান, লকডাউনের খবরে বাজারে উপচেপড়া ভিড় সৃষ্টি হয়। প্রয়োজনের চেয়েও বেশি পণ্য কিনে বাড়িতে মজুদ করেন মানুষ। আর পণ্য চাহিদা থাকায় বিক্রেতারাও দাম বাড়িয়ে দেন ইচ্ছা মতো।

অপরদিকে লকডাউনের সময়টাকে কাজে লাগাতে ইট, সিমেন্ট, প্লাস্টিকের পাইপ, লোহার দোকানেও ভিড় করেন অনেকে। বাজারগুলোতে লোক সমাগমের পাশাপাশি সড়কে যানচলাচলও বেড়ে যায়। এতে ডাকবাংলো ফেরিঘাট, বি কে রায় রোড, সাতরাস্তা, শান্তিধাম মোড়সহ বিভিন্ন সড়কে যানজট তৈরি হয়। প্রচ- গরমে ব্যস্ততম সড়কগুলোতে যানজট সামলাতে ট্রাফিক পুলিশকে রীতিমতো হিমশিম খেতে হয়।

সর্বশেষ খবর