বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

রংপুরে ঢিলেঢালা লকডাউন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি করপোরেশন এলাকায় কোনো গণপরিবহন চলেনি। সরকার নির্দেশনা দিয়েছিল গতকাল থেকে দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচল করবে। কিন্তু গতকাল নগরীর কোনো এলাকাতেই গণপরিবহন (বাস) চলতে দেখা যায়নি। তবে রিকশা অটো-রিকশার দাপট ছিল চোখে পড়ার মতো। এদিকে লকডাউনের তৃতীয় দিনও চলেছে ঢিলেঢালাভাবে। জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুল বলেন, গণপরিবহন চলাচলের নির্দেশনা দেওয়া হলেও সিটি করপোরেশন এলাকায় ছোট হওয়ায় বাস চলাচলের মতো পরিস্থিতি নেই। তাই সিটি করপোরেশনে কোনো বাস চলেনি। এমনটি বিআরটিসি’র বাসও চলেনি। তিনি বলেন সিটি করপোরেশন এলাকায় এখন গণপরিবহন বলতে বুঝতে হবে অটোরিকশা ও রিকশা।

এদিকে লকডাউনের তৃতীয় দিনেও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে দেখা গেছে অনেক ব্যবসায়ীকে।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে লকডাউন মানার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। দেখা গেছে, যে স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে সেখানকার দোকানপাট বন্ধ হয়ে যাচ্ছে। আবার ভ্রাম্যমাণ আদালত ওই স্থান থেকে চলে গেলে ব্যবসায়ীরা আবার ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা পরিচালনা করছেন। এমনটা চলছে নগরী ও উপজেলা শহরগুলোতে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান মৃধা জানান, করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে আমরা জনগণকে বুঝাচ্ছি। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর