শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

ঢাকা-আরিচা সড়কে আট লেনের ব্রিজের কাজ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-আরিচা মহাসড়কে আট লেন বিশিষ্ট দ্বিতীয় আমিনবাজার সেতু নির্মাণকাজের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল মন্ত্রী নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে নির্মাণ কাজের উদ্বোধন করেন। জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাটে তিনটি সেতু নির্মাণের লক্ষ্যে গৃহীত প্রকল্পের আওতায় দ্বিতীয় আমিন বাজার সেতুটি নির্মাণ করা হচ্ছে। আট লেনের সেতু ছাড়াও সেতুর দুই প্রান্তে প্রায় দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে।

সরকারের নিজস্ব অর্থায়নে প্রায় ২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ২৩৩ মিটার দীর্ঘ এ সেতু।

নির্মাণকাজ উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় ওবায়দুল কাদের বলেন, গাবতলী বাস টার্মিনালের সামনের সড়কের যানজট নিরসন ও ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল নির্বিঘ্ন করতে বিদ্যমান আমিন বাজার সেতুর পাশের পুরাতন স্টিল ব্রিজটি তুলে আট লেন বিশিষ্ট নতুন সেতু নির্মাণ করা হচ্ছে।

অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর, ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দীন খান, প্রকল্প পরিচালক, জেলা এবং উপজেলা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সর্বশেষ খবর