শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

এক্সক্লুসিভ ল রেফারেন্স কর্নার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, এক্সক্লুসিভ বিজনেস ল রেফারেন্স কর্নার বাংলাদেশের বার এবং বেঞ্চকে সমৃদ্ধ করতে অবদান রাখবে। পাশাপাশি আইনজীবী ও ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে নতুন সহযোগিতার দ্বার উন্মুক্ত করবে; যা বর্তমানে ব্যবসা ও বিনিয়োগ পরিবেশের জন্য অপরিহার্য। গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির লাইব্রেরিতে এক্সক্লুসিভ বিজনেস ল রেফারেন্স কর্নারের (এসসিবিএ-এফবিসিসিআই কর্নার) ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সহযোগিতায় এ কর্নার স্থাপন করা হয়।

 যেখানে ৭০০ এক্সক্লুসিভ বিজনেস ল রেফারেন্স বুক রয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. মুনতাকিম প্রমুখ বক্তব্য দেন।

আইনমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের আইনজীবীরা দক্ষতা ও জ্ঞান অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে যাছেন। করপোরেট জগতে পা রাখার সঙ্গে সঙ্গে তারা নিজেদের আরও দায়িত্বশীল অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তারা আমাদের গর্বিত করে তুলবেন এবং করপোরেট জগৎকে সর্বোত্তম বিকাশ ও সমৃদ্ধির দিকে নিয়ে যাবেন।’

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি করপোরেট জগতে খ্যাতিমান আইনজীবীদের একত্রিত করে চলেছে। তিনি বিশ্বাস করেন নতুন এসসিবিএ-এফবিসিসিআই কর্নার তাদের ভবিষ্যৎ সাফল্যের পথ সুগম করবে।

সর্বশেষ খবর