শনিবার, ১০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

ধর্ষণের ঘটনা ধামাচাপা পাঁচজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের জকিগঞ্জে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ও ঘটনা ধামাচাপা দেওয়ার সঙ্গে জড়িত প্রভাবশালী পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গতকাল আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। গ্রেফতারকৃতরা হলেন- ধর্ষণের ঘটনায় অভিযুক্ত উপজেলার রারাই গ্রামের আফতাব হোসেনের ছেলে সালমান আহমদ (১৮), ঘটনা ধামাচাপায় জড়িত সেনাপতিরচক গ্রামের হেলাল আহমদ, স্থানীয় ইউপি সদস্য সামসুল হক, রারাই গ্রামের হাফিজ খালেদ, একই গ্রামের ফরল মিয়া ও আমলশীদ গ্রামের আবদুস সালাম। এর আগে বৃহস্পতিবার রাতে নির্যাতনের শিকার স্কুলছাত্রী বাদী হয়ে জকিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগে মূল অভিযুক্তসহ ধামাচাপায় জড়িত পাঁচজনের নাম উল্লেখ করা হয়। অভিযোগ পেয়েই পুলিশ অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করে।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রায় ২৪ ঘণ্টা একটানা অভিযান পরিচালনা করে বিভিন্ন স্থান থেকে আপসের নামে ধর্ষণের ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টাকারী পাঁচজনসহ মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল রাতে রারাই গ্রামের স্কুলছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে গেলে পাশের বাড়ির সালমান আহমদ তুলে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনার পর স্থানীয় কয়েকজন প্রভাবশালী নির্যাতিতার পরিবারকে ঘটনা আপসে তাকে নিষ্পত্তি করতে চাপ সৃষ্টি করে মারধরসহ হয়রানি করছিলেন।

 

 

সর্বশেষ খবর