রবিবার, ১১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

করোনা উপসর্গ নিয়ে আরও কয়েকজনের মৃত্যু

পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে স্বাস্থ্যবিধি মেনেই দাফন

প্রতিদিন ডেস্ক

করোনার উপসর্গ নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মৃত্যুর ঘটনা ঘটেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী : রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তাদের মৃত্যু হয়। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মারা যাওয়া পাঁচজনের করোনার উপসর্গ ছিল। রাতে তারা মারা গেছেন। এদের মধ্যে দুজন মারা গেছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। আর একজন করে মারা গেছেন হাসপাতালের ২৫, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে। করোনা রোগীদের ওই ওয়ার্ড তিনটিতে রাখা হয়। ডা. সাইফুল ফেরদৌস জানান, এ পাঁচজন করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরীক্ষার পর বলা যাবে। পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আর মরদেহ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করতে বলা হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে করোনা উপসর্গে এই হাসপাতালে তিনজন মারা যান। বুধবার রাতে মারা যান পাঁচজন। গত সোমবার ও মঙ্গলবার দুদিনে করোনা পজিটিভ তিনজন মারা যান। গতকাল শনিবার রামেক হাসপাতালে ৫৪ জন করোনা রোগী ভর্তি ছিলেন। করোনার উপসর্গ নিয়ে ছিলেন আরও ৩৭ জন। করোনা পজিটিভ ছয়জনকে রাখা হয়েছে আইসিইউতে। এ ছাড়া উপসর্গ নিয়েও তিনজন আইসিইউতে আছেন।

এদিকে গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন। এ দিন বিভাগের রাজশাহীতে ৭৪ জন, নওগাঁয় একজন, জয়পুরহাটে ১২ জন, বগুড়ায় আটজন, সিরাজগঞ্জে ১৯ জন এবং পাবনায় ২৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এদিন বিভাগের ৪২ জন করোনা রোগী সুস্থও হয়েছেন। এর মধ্যে রাজশাহীর ১৪ জন, জয়পুরহাটের দুজন, বগুড়ার ১১ জন এবং পাবনার ১৫ জন রয়েছেন। বিভাগের আট জেলায় করোনায় এ পর্যন্ত ৪২১ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ১৯৬ জন। এদের মধ্যে ২৫ হাজার ৯৯ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত     হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২১৬ জন কোভিড-১৯ রোগী।

নোয়াখালী: নোয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে হাফেজ ছায়েদ আহমেদ (৮০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের চরদরবেশপুর গ্রামের মৃত রাজা মিয়ার ছেলে। গতকাল নোয়াখালী করোনা হাসপাতালে এ মৃত্যুর ঘটনা ঘটে। নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করে জানান, গত তিন দিন আগে সদর উপজেলার বৃদ্ধ হাফেজ ছায়েদ আহমেদ জ্বর-কাশি, পেটব্যথা শ্বাসকষ্ট নিয়ে নোয়াখালী কোভিড হাসপাতালে ভর্তি হন। তখন থেকে তিনি আইসোলেশনে ছিলেন। শনিবার সকাল ৯টায় তিনি হাসপাতালে মারা যান। তবে তিনি করোনা পজিটিভ ছিলেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর