সোমবার, ১২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

নির্যাতনে গৃহকর্মীর মৃত্যুতে শিক্ষিকা চার দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একটি আবাসিক ভবন থেকে লাইলী আক্তার (১৫) নামে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার বিকালে কলেজের শিক্ষিকা আবাসিক ভবনের (১/১-এইচ নম্বর বাসা) চতুর্থ তলা থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে দিয়েছে আদালত। এদিকে পৃথক আরেকটি ঘটনায় শনিবার রাতে সবুজবাগের দক্ষিণগাঁওয়ের একটি ফ্ল্যাট থেকে অজ্ঞাত (৩৫) এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিউমার্কেট থানার এসআই আতিকুল বিশ্বাস মুকুল বলেন, শনিবার বিকালে কলেজের শিক্ষিকা আবাসিক ভবনের চতুর্থ তলা থেকে গৃহকর্মী লাইলীর লাশ উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার রামচন্দ্রপুরে। ওই শিক্ষিকার বাসায় গত ৮ মাস ধরে গৃহকর্মীর কাজ করে আসছে। লাইলীর ঠোঁটের ডান পাশে ক্ষত, থুতনিতে কাটা দাগ, গলায় ক্ষতচিহ্ন, ডান কোমরে থেঁতলানো জখম, কোমরের পেছনে চামড়া ওঠানো ও দুই হাঁটু থেঁতলানোসহ পায়ের পাতা পর্যন্ত বিভিন্ন অংশে গরম পানি দিয়ে ঝলসানো ও ফোসকা পড়া অবস্থায় ছিল।  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মারধর ও আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় গৃহকর্মীর মা বাদী হয়ে নিউমার্কেট থানায় মামলা করেন।

ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। আদালত সূত্রে জানা গেছে, গতকাল অভিযুক্ত শিক্ষিকা ফারজানা ইসলামকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। সবুজবাগে অজ্ঞাত নারীর লাশ : সবুজবাগ থানার এসআই প্রিয়তোষ চন্দ্র দত্ত জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে দক্ষিণগাঁওয়ের ৯২/১ ফ্ল্যাটের তৃতীয় তলার একটি বাসার দরজার সামনে থেকে কাঁথায় মোড়ানো অবস্থায় ওই নারীর লাশ উদ্ধার করা হয়। তার দুই চোয়ালের মাংস কাটা ও দাঁত বের হওয়া অবস্থায় পাওয়া গেছে। এ ছাড়া গলার ডান পাশে তিন ইঞ্চি কাটা জখম ছিল। ভবনের কেউ তার পরিচয় শনাক্ত করতে পারেনি। মুখমন্ডল পলিথিন দিয়ে আর সমস্ত শরীর কাঁথা দিয়ে মোড়ানো ছিল। তার পরনে ছিল ছেঁড়া নীল রঙের কামিজ।

সবুজবাগ থানার পরিদর্শক (তদন্ত) শেখ আমিনুল বাশার বলেন, গতকাল পর্যন্ত ওই নারীর পরিচয় শনাক্ত করা যায়নি। পুলিশ হত্যার ঘটনা খতিয়ে দেখাসহ ওই নারীর পরিচয় শনাক্তে কাজ করছে।

সর্বশেষ খবর