শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ এপ্রিল, ২০২১ ২৩:৩৪

শেবাচিমে চারজনের করোনা পজিটিভসহ মৃত্যু ৮

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

Google News

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বিগত ২৪ ঘণ্টায় ৪ জন করোনা পজেটিভ রোগীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। ওই ওয়ার্ডে এখনো চিকিৎসাধীন আছেন ১৫২ জন রোগী। যার মধ্যে ৪২ জনের করোনা পজেটিভ। এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে এই হাসপাতালের করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ১৪ জন রোগী। এই সময়ে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২৮ জন রোগী। গত ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডে ৪ জন করোনা আক্রান্তসহ করোনা উপসর্গ নিয়ে ৮ জন রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে হাসপাতালের একজন নার্সিং সুপারভাইজার (মাছুমা বেগম) রয়েছেন। তিনি গত ২৭ মার্চ করোনায় আক্রান্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

গতকাল দুপুর পর্যন্ত করোনা ওয়ার্ডের ১২টি আইসিইউ বেডের সবগুলো রোগীতে পরিপূর্ণ ছিল। আরও অন্তত ২৫ জন রোগীর আইসিইউ সেবা প্রয়োজন হলেও বেড খালি না থাকায় সেবা বঞ্চিত হচ্ছেন তারা। গতকাল দুপুর পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ১৫২ জন রোগী। যার মধ্যে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা ওয়ার্ডে মোট শয্যা ১৫০টি। গত বছরের ১৭ মার্চ শের-ই বাংলা মেডিকেলে নতুন করোনা ইউনিট চালুর পর এই প্রথম শয্যা সংখ্যার বেশি রেকর্ডসংখ্যক ১৫২ জন রোগী ভর্তি হলো সেখানে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মনিরুজ্জামান এই তথ্য নিশ্চিত করে বলেন, শয্যার চেয়ে রোগী সংখ্যা বেশি হওয়ায় তাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে ডাক্তার-নার্সদের।

এদিকে গত ২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৫৬ জনের। যা মোট পরীক্ষার ৩১.২৮ ভাগ।

মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের প্রধান সহকারী অধ্যাপক ডা. একেএম আকবর কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরও খবর