শিরোনাম
মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
টুকরো খবর

নির্বাচনী এলাকায় ত্রাণ বিতরণে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনী এলাকায় ভিজিডি কার্ড ইস্যুসহ নতুন করে অনুদান/ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনায় কোনো বাধা থাকছে না। করোনা মহামারীর কারণে নির্বাচন কমিশন সব নির্বাচন স্থগিত করায় এখন ত্রাণ কার্যক্রম পরিচালনায় কোনো বাধা-নিষেধ থাকছে না। গতকাল নির্বাচন কমিশন এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করেছে। এতে বলা হয়, ১১ এপ্রিলের ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত করা হয়েছে। নির্বাচন স্থগিতকালীন সরকারি ভিজিডি কার্ড ইস্যু কাযক্রমসহ নতুন ধরনের কোনো প্রকার অনুদান/ত্রাণ বিতরণ কার্যক্রম সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে পরিচালনা করা যাবে। এ সংক্রান্ত চিঠি উপজেলা নির্বাহী অফিসারদের পাঠানো হয়েছে।

এদিকে দেশে করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়ায় ১১ এপ্রিলের নির্ধারিত সব নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নির্বাচন স্থগিত থাকবে। ১১ এপ্রিল দেশের ৩৭১টি ইউনিয়ন পরিষদ, ১১টি পৌরসভা এবং লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন হওয়ার কথা ছিল। ভোটের তারিখের ১০ দিন আগে এসব নির্বাচন স্থগিত করা হয়। গত ১ এপ্রিল নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে এ নির্বাচন স্থগিত করে।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, পরিস্থিতি ভালো হলে নির্বাচনগুলো অনুষ্ঠিত হবে। পরিস্থিতি ‘স্বাভাবিক’ না হওয়া পর্যন্ত এসব ভোট হবে না। দেশের অবস্থা স্বাভাবিক হলে নির্বাচন যে অবস্থায় বন্ধ হয়েছিল, সেখান থেকে ভোটের প্রক্রিয়া আবার শুরু করা হবে। এসব নির্বাচনী এলাকায় প্রচারে ছিলেন প্রার্থীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর