বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেসরকারি টিভি চ্যানেল এনটিভির খুলনা প্রতিনিধি মুহাম্মদ আবু তৈয়বকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সকালে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর নূরনগরের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। সাংবাদিক তৈয়ব একই সঙ্গে যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ-এর খুলনা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। জানা যায়, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক বাদী হয়ে সাংবাদিক আবু তৈয়বের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেসিসি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেককে জড়িয়ে অসত্য, বিভ্রান্তিকর সংবাদ দেন আবু তৈয়ব।

এতে সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের সম্মান ক্ষুণ্ন হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। আবু তৈয়বসহ দুজনকে এই মামলায় আসামি করা হয়েছে।’ মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানা পুলিশের উপ-পরিদর্শক সাইদুর রহমান জানান, মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবু তৈয়বকে রিমান্ডে আনার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর