বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
ভার্চুয়ালে বিএনপি নেতাদের বৈঠক

ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামলেই সরকারের পতন ঘটানো সম্ভব

নিজস্ব প্রতিবেদক

সরকার দুর্বল হয়ে পড়েছে- এই অবস্থায় আন্দোলনের কোনো বিকল্প নেই বলে মত দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যানরা। বিরোধী সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে মাঠে নামলেই সরকারের পতন ঘটানো সম্ভব।

গতকাল বিকালে দলের হাইকমান্ডের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে তারা এ অভিমত ব্যক্ত করেন। নেতারা বলেন, ‘দুর্বল সরকার বুঝতে পেরেছে তাদের যে  কোনো সময় আন্দোলন ফেস করতে হবে। সেই আন্দোলনকে নস্যাৎ করতে করোনার প্রতিরোধের নামে লকডাউন দিয়ে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এটা মূলত বিরোধী দলের ওপর ক্র্যাকডাউন চলছে।’

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে ভাইস চেয়ারম্যানরা তাদের মতামত তুলে ধরেন। এই নিয়ে গত ১৭ এপ্রিল থেকে গত পাঁচ দিনে ১২ ঘণ্টার বৈঠকে ১৭ ভাইস চেয়ারম্যান ৩৯ জন চেয়ারপারসনের উপদেষ্টার মতামত নিয়েছে বিএনপি। গতকাল বিকাল সাড়ে ৩টা থেকে দুই ঘণ্টার এ বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান এবং ৯ জন ভাইস চেয়ারম্যান বক্তব্য রাখেন।

বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমদ আযম খান, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শওকত মাহমুদ অংশ নেন।

বিএনপির ভাইস চেয়ারম্যানরা বলেন, সারা দেশে বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার করা হলেও তা গণমাধ্যমে আসছে না। শুধু হেফাজত ইসলামের কিছু নেতা-কর্মীর নাম গণমাধ্যমে আসছে। সেসব নিউজও আইনশৃঙ্খলা বাহিনী যেভাবে বলে বেশিরভাগ গণমাধ্যমে সেভাবে আসছে। দেখা যাচ্ছে আলেমদের চরিত্র হরণ করা হচ্ছে। এ অবস্থা চলতে দেয়া যায় না। দেশের জনপ্রিয় রাজনৈতিক দল হিসেবে বিএনপিকেই দায়িত্ব নিতে হবে। এবং সবাইকে নিয়ে আন্দোলনে নামতে হবে।

সর্বশেষ খবর