বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
একনজরে

জরুরি এনআইডি সেবা সচল রাখার নির্দেশনা ইসির

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনের মধ্যে বিদেশ যাত্রী, শিক্ষার্থী ও হজযাত্রীসহ জরুরি কাজে এনআইডি সেবা সচল থাকবে।  গতকাল প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, চার নির্বাচন কমিশনারের উপস্থিতিতে ইসি সচিবালয় ও মাঠ কর্মকর্তাদের মত বিনিময় সভায় এ নির্দেশনা দেওয়া হয়। ১৪ এপ্রিল থেকে চলমান লকডাউনের এক সপ্তাহ পর এ ভার্চুয়াল বৈঠক হয়।

বৈঠক শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, স্বাস্থ্যবিধি মেনে জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কয়েকটি জরুরিসেবা চালু রাখার জন্য এ সভায় বলা হয়েছে।

 বিশেষ করে সপ্তাহে অন্তত একদিন সংশ্লিষ্ট সেবা দিতে হবে। এনআইডি সেবার কাজ অনলাইনে চলছে। সেই সঙ্গে চলমান পরিস্থিতিতে বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থী, হজযাত্রী, টিকা নিতে আগ্রহী, জরুরি পাসপোর্ট সংগ্রহ ও রোগীসহ সংশ্লিষ্টদের জরুরি কাজের বিষয়টি বিবেচনায় এনআইডি নিবন্ধন, ছবি তোলা বা আইরিশ নেওয়ার কাজ করার প্রয়োজন হতে পারে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এনআইডি সেবা দেওয়ার জন্য বলা হয়েছে বলেন এ কর্মকর্তা।

গতকাল ভার্চুয়াল সভায় ইসি সচিবের সভাপতিত্বে জাতীয় পরিচয় নিবন্ধন অণুুবিভাগের মহাপরিচালক, প্রকল্প পরিচালক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

সর্বশেষ খবর