শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

কোয়ারেন্টাইনে থাকতে চান না ভারতফেরত যাত্রীরা

বেনাপোল প্রতিনিধি

ভারতে করোনাভাইরাস পরিস্থিতির ক্রমাবনতি হওয়ায় দেশটির সঙ্গে বাংলাদেশের সব সীমান্ত বন্ধ করে দিয়েছে সরকার। ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরছে বিশেষ ব্যবস্থাপনায়। গতকাল কলকাতার বাংলাদেশ দূতাবাস থেকে ছাড়পত্র নিয়ে দেশে ফিরেছেন ৪৪৮ জন বাংলাদেশি। আর ভারতে গেছেন ৫০ ভারতীয় নাগরিক। গতকাল দুপুর ১টা পর্যন্ত ১০৫ জনসহ মোট ৫৬০ জন ভারত থেকে বাংলাদেশে এসেছেন। আগত যাত্রীদের অধিকাংশ রোগী। চিকিৎসার জন্য তারা চেন্নাই, বেঙ্গালুরু, কলকাতা, হায়দরাবাদসহ ভারতের বিভিন্ন প্রদেশে অবস্থান করছিলেন।  দেশে ফেরা অসুস্থ যাত্রীরা বেনাপোলে নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকতে চান না। কারণ হিসেবে তাদের শারীরিক অসুস্থতা, দেখভাল করার জন্য লোকের অভাব, অর্থনৈতিক সমস্যা ছাড়াও পারিবারিক এবং ব্যবসায়িক সমস্যার কথা জানাচ্ছেন। কেউ কেউ নিজেদের বাসাবাড়িতে অথবা সংশ্লিষ্ট এলাকার হোটেলগুলোতে স্থানীয় থানার তদারকিতে থাকার কথা জানিয়েছেন।

ঢাকার বনশ্রী এলাকার ভারতফেরত ষাটোর্ধ্ব সোলায়মান হোসেন বলেন, চিকিৎসার  জন্য সাত দিন আগে ভারত গিয়েছিলাম। বাড়িতে ছোট ছোট সন্তানদের রেখে এসেছি। আমার স্ত্রী নেই, ঈদের আগে আমার বাসা ছাড়তে হবে। আমি বাড়ি না ফিরলে বাচ্চারা কান্নাকাটি করবে। বাসা বদল করতে না পারলে আমার অনেক ক্ষতি হয়ে যাবে।

এদিকে রিপন হোসেন নামে এক যাত্রী বলেন, যেহেতু আমাদের নিজেদের টাকায় কোয়ারেন্টাইনে থাকতে হবে তাহলে আমাদের নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করা হোক নতুবা দেখভাল করার জন্য স্থানীয় থানার তত্ত্বাবধানে দেওয়া হোক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর