শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

রাজশাহীতে টিসিবির পণ্য মিলল ডিলারের বাড়িতে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে মোস্তাক আহমেদ কাজল নামে টিসিবির এক পরিবেশকের বাড়িতে বিপুল পরিমাণ পণ্য পাওয়া গেছে। এসব পণ্য খোলাবাজারে সরকার নির্ধারিত মূল্যে ক্রেতাদের কাছে বিক্রির কথা ছিল। কাজলের বাড়ির সঙ্গে একটি মুদি দোকানও আছে। সেটি তার স্ত্রী চালান। এই দোকানেও পাওয়া গেছে টিসিবির পণ্য। গতকাল বিকাল সাড়ে ৪টায় এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়। এ সময় সেখান থেকে ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়।

অভিযান পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, টিসিবির পণ্য ট্রাকে নিয়ে বিক্রি না করে এখানে মজুদ করে রাখা হয়েছিল। নিজেদের দোকান থেকে এসব পণ্য বেশি দামে বিক্রি করা হতো। গোপন সংবাদের ভিত্তিতে তারা কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান। হাসান-আল-মারুফ আরও জানান, টিসিবির পণ্যগুলো তারা জব্দ করেছেন। তবে কাজলকে আটক করা হয়নি। শুনানির জন্য তাকে নোটিস করা হবে। শুনানির দিন তিনি এসব মালামালের কাগজপত্র দেখাবেন। যদি না পারেন, তাহলে তার বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বলেন, কাজল টিসিবির একজন পরিবেশক। তার প্রতিষ্ঠানের নাম ‘আলী ট্রেডার্স’। কাজলের বাড়িতে অভিযানের খবর তিনি পেয়েছেন। তিনি কাজলকে আটকের জন্য ভোক্তা অধিকারকে বলেছেন। তিনি আরও বলেন, ‘ট্রাকে করে বিক্রির জন্য আটদিন আগে কাজলকে সব মালামাল দেওয়া হয়েছে। খোলাবাজারে বিক্রি করলে এতদিন পর এত বেশি পণ্য তার বাড়িতে থাকার কথা না। সে অনৈতিক পন্থায় এসব পণ্য রেখেছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর