সোমবার, ১০ মে, ২০২১ ০০:০০ টা
এ ক ন জ রে

রেলের দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে হিসাব কর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পূর্বাঞ্চল রেলওয়ের জুনিয়র হিসাব কর্মকর্তাকে কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ফয়সাল মাহমুদের সঙ্গে এ ঘটনায় আরও কেউ কেউ যুক্ত রয়েছেন বলে রেল পাড়ায় গুঞ্জন চলছে। গতকাল দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা ও প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার বিষয়টি নিশ্চিত করেছেন। রেল সূত্রে জানা গেছে, ২০২০ সালের শুরু থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত কর্মচারীদের বেতন জালিয়াতির মাধ্যমে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেন ফয়সাল। বিষয়টি নজরে এলে গত শনিবার ডেপুটি ফিন্যান্সিয়াল অ্যাডভাইজার মো. শাহজাহান রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান অর্থ ও হিসাব কর্মকর্তা কামরুন্নাহারকে লিখিতভাবে জানান।

 এরপর অভিযুক্ত ফয়সালকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ফয়সাল ৫০ লাখ টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।  

প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার বলেন, ফয়সালের বিরুদ্ধে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যদের কারিগরি সহায়তা দিতে একজন টেকনিক্যাল সাপোর্ট অফিসারকে দায়িত্ব  দেওয়া হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে কমিটিকে। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে খুলশী থানায় মামলা করা হয়েছে।

সর্বশেষ খবর