মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
টুকরো খবর

খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করবেন না : হানিফ

নিজস্ব প্রতিবেদক

খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করবেন না : হানিফ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি না করার জন্য বিএনপি নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, খালেদা জিয়ার সুস্থতাই এখন সবচেয়ে জরুরি। অথচ বিএনপির কাছে তাঁর সুস্থতার চেয়ে অসুস্থতা নিয়ে রাজনীতি করা মুখ্য হয়ে দাঁড়িয়েছে। তাঁর অসুস্থতা নিয়ে রাজনীতি করে তারা রাজনীতির পরিবেশ নষ্ট করতে চায়। অসুস্থতা নিয়ে রাজনীতি করবেন না। গতকাল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত দুস্থদের মাঝে খাদ্য বিতরণ এবং ঈদ উপহার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, আলহাজ মোহাম্মদ হাবিব আহসান এমপিসহ প্রমুখ। 

হানিফ বলেন, ‘যেখানে আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার জামিন হয়নি, সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার দরজা খুলে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে বাসায় রাখার ব্যবস্থা করেছেন, চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছেন। এর চেয়ে বড় মানবতা আর কী হতে পারে? অথচ মির্জা ফখরুল বললেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখতে সরকার বিদেশ পাঠাচ্ছে না।’

আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘এতদিন আমরা শুনেছিলাম যে, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ পাঠানো জরুরি। এখন মির্জা ফখরুল বললেন, রাজনীতি থেকে দূরে রাখতে সরকার তাঁকে বিদেশ পাঠাচ্ছে না। তার মানে বিদেশ পাঠানো উন্নত চিকিৎসার জন্য নয়, রাজনীতি করার জন্য বিদেশ পাঠানোর দাবি, যেটা মির্জা ফখরুলের বক্তব্যে প্রমাণিত।’

করোনাকালীন সময়ে আওয়ামী লীগের কার্যক্রম নিয়ে হানিফ বলেন, আমরা ১ কোটি ৯০ লাখ পরিবারকে সহায়তা করেছি। ৫০ লাখ অসহায় মানুষকে আড়াই হাজার টাকা করে গত বছর ডিজিটাল মাধ্যমে দেওয়া হয়েছে। এবারও প্রায় ৪০ লাখ মানুষকে আড়াই হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে। আমরা প্রমাণ করেছি, আওয়ামী লীগ জনগণের দল। করোনায় কাজ করে আমাদের সিনিয়র নেতাসহ ৬০০ এর বেশি নেতা-কর্মী মারা গেছেন। জনগণের পাশে ছিলাম বলে আমরা আক্রান্ত হয়েছি।

সর্বশেষ খবর