মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
এক নজরে

কওমিতে পাসের হার ৭৪.০৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড)-এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় গড় পাসের হার ৭৪.০৪ শতাংশ। তার মধ্যে ছাত্র ৮২.১০ শতাংশ এবং ছাত্রী ৫৭.২১ শতাংশ। গতকাল রাজধানীর যাত্রাবাড়ীর নিজস্ব কার্যালয়ে বেফাক ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আমিনুল হক বোর্ডের পক্ষ থেকে বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি ও আল-হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর শেষে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন। এ সময় ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মাহফুজুল হক, ভারপ্রাপ্ত মহাপরিচালক মাওলানা মুহম্মাদ যুবায়েরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 পরীক্ষায় স্টার মার্ক পেয়ে উত্তীর্ণ হয়েছে ২৭ হাজার ৫২ জন। প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে ৩১ হাজার ৪৬৪ জন। উত্তীর্ণের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৩৩ জন। ফলাফল www.wifaqresult.com এ পাওয়া যাবে।

মাহমুদুল হাসান বলেন, কওমি মাদরাসার পরীক্ষার্থীরা সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দিয়ে সফলতার নজির স্থাপন করেছে। দেশ, স্বাধীনতা ও ইসলামের জন্য নিজেদের মেধাকে এখলাসের সঙ্গে কাজে লাগানোর জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত সারা দেশে একযোগে ৪৮০টি পুরুষ ও ৭০৬টি মহিলা কেন্দ্রে মোট ৬টি স্তরে অনুষ্ঠিত হয় বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)-এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষা। পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৮ হাজার ৯৯৪ জন পরীক্ষার্থী। এতে ছাত্র সংখ্যা ১ লাখ ৩ হাজার ৪৯২ জন এবং ছাত্রী ১ লাখ ৫ হাজার ৫০২ জন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর