শিরোনাম
বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা

প্রেমের অভিনয়ে অর্থ লুট তিন নারীসহ গ্রেফতার ৬

আপত্তিকর ভিডিও এবং টাকা দাবি করা তথ্য প্রমাণ জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রেমের অভিনয় করে ব্ল্যাকমেলের মাধ্যমে অর্থ আত্মসাৎকারী চক্রের তিন নারীসহ ছয়জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- লামিসা বিনতে জাকির অর্থী, তাসফিয়া বিনতে আশরাফ সারা, মোসা. আসুহা আবেদীন রোজা, মো. ইমরান আহমেদ ওরফে নাজিম হোসেন, মো. খালিদ বিন মাইতুল ফাহিম এবং মো. আসিফুল ইসলাম ওরফে আসিফ। রবিবার রাজধানীর রমনা ও খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে সাতটি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, বাদীর আপত্তিকর ভিডিও এবং টাকার জন্য দাবি করা হোয়াটসঅ্যাপ চ্যাটিং পাওয়া যায়। ডিবি বলছে, প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়া এই চক্রের মূলহোতা মো. ইয়াসিন ইমন। তাকে ধরতে অভিযান চলছে। ডিবির সাইবার ও স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইউনিটের প্রধান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, রাব্বি (ছদ্মনাম) নামে এক ছেলের সঙ্গে লামিসা ও সারা বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলে। তারা মাঝে মাঝে দেখা করে বিশ্বস্ততা অর্জন করে। রমজান মাস উপলক্ষে রাব্বিকে বাসায় দাওয়াত করে লামিসা ও সারা। রাব্বি ইফতারের জন্য লামিসা ও সারার বাসায় যায়। সেখানে একই সময় এসে অন্য আসামিরা হাজির হয়। গ্রেফতার আসামিরা জোর করে রাব্বির জামাকাপড় খুলে ভিডিও করে। আসামিরা তাকে বলে, তুই খারাপ কাজ করছিস, এখন লামিসাকে তোর বিয়ে করতে হবে, না হয় ৫ লাখ টাকা দে। রাব্বি বিয়ে ও টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে মারধর করে।

পরে বাধ্য হয়ে রাব্বির স্বজনরা আসামিদের চারটি বিকাশ নম্বরে ১ লাখ ৭০ হাজার টাকা পাঠায়। এরপর রাব্বিকে ছেড়ে দেয় আসামিরা।

পরে ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আরও ৫০ হাজার টাকা দাবি করে আসামিরা। পরে এ বিষয়ে গত রবিবার রাজধানীর শাহজাহানপুর থানায় আইসিটি আইনে মামলা করেন রাব্বি। ওই মামলার তদন্তে আসামিদের নাম বেরিয়ে আসে। আসামি লামিসা ও সারাকে একদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, প্রেমের ফাঁদে ফেলে তারা সাধারণ মানুষকে আটকে অর্থ আত্মসাৎ করে থাকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর