শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৬ মে, ২০২১ ২৩:০১

বাংলাদেশ শান্তি পরিষদ

ফিলিস্তিনি নাগরিকদের ওপর হামলা মানবতার বিরুদ্ধে অপরাধ

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনি নাগরিকদের ওপর হামলা মানবতার বিরুদ্ধে অপরাধ
ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধের দাবিতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ গতকাল ঢাকায় টিএসসির সামনে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করে -জয়ীতা রায়
Google News

ফিলিস্তিনি নিরীহ নাগরিকদের ওপর জায়নবাদী ইসরায়েলি বাহিনীর নৃশংস হামলা মানবতার বিরুদ্ধে জঘন্যতম অপরাধ। বাংলাদেশ শান্তি পরিষদ এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে আরও বলা হয়, সাম্রাজ্যবাদী অপশক্তি ও তাদের সহযোগী দেশগুলোর মদদে পরিচালিত এ হামলার বিরুদ্ধে সারা দুনিয়ায় শান্তিকামী জনগণ প্রতিবাদে সরব হয়েছে। বাংলাদেশেও নানা মাত্রায় শান্তিকামী জনগণ ও প্রগতিশীল শক্তি এ হামলার প্রতিবাদ অব্যাহত রেখেছে। জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং ইসরাইলের অবৈধ দখলদারিত্ব বন্ধে জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছে শান্তি পরিষদ। বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টু এবং সাধারণ সম্পাদক মো. শাহজাহান খান ওই বিবৃতিতে বলেন, সম্প্রতি প্যালেস্টাইনে নিরীহ নাগরিকদের ওপর হামলা ভয়াবহ আকার ধারণ করেছে। গত কয়েক দিনের হামলায় ১৩৭ জনেরও বেশি নিরীহ প্যালেস্টাইনি নাগরিক নিহত হয়েছেন। নারী এবং শিশুরাও এই হামলা থেকে বাদ পড়েনি। এমনকি, পবিত্র আল আকসা মসজিদে প্রার্থনারত অবস্থায় নিরীহ মানুষদের ওপর নির্বিচার গুলিবর্ষণ করা হয়েছে। ইসরাইলিদের এ হামলা এখন গাজা এলাকা ছাড়িয়ে পশ্চিম তীর পর্যন্ত ছড়িয়ে পড়েছে। প্রাণভয়ে নিরীহ প্যালেস্টাইনি নাগরিকরা এখন নিজ বাড়িঘর ছেড়ে পালাচ্ছে।

এনডিএফ জোটের মানববন্ধন : আল আকসায় বারবার ইহুদিবাদী ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলা, নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, নির্যাতন ও শত শত ফিলিস্তিনিদের আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সন্ত্রাস, নির্যাতন বন্ধ ও দখলদারিত্ব অবসানে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও এর নেতৃত্বাধীন জোট ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। জোটের চেয়ারম্যান আলহাজ শেখ ছালাউদ্দিন ছালু গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বলেন, রমজান এলেই ইসরায়েল নামক ‘সন্ত্রাসী রাষ্ট্রটি’ মুসলমানদের ওপর বর্বরোচিত হামলার মাত্রা বাড়িয়ে দেয়। আর মুসলিম বিশ্ব নীরব দর্শক হয়ে ফিলিস্তিনি নারী-শিশু-বৃদ্ধ, যুবকদের মৃত্যুর কোলে ঢলে পড়া দেখে। এনপিপির যুগ্ম মহাসচিব এমাদুল হক রানার সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তৃতা করেন এনপিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই মন্ডল, জাগপার সভাপতি এ কে এম মহিউদ্দিন আহমেদ বাবলু, ন্যাপ-ভাসানী চেয়ারম্যান মো. আবদুল হাই সরকার, এনপিপির প্রেসিডিয়াম সদস্য মো. ইদ্রিস চৌধুরী, শেখ আবুল কালাম, মো. আনিসুর রহমান দেওয়ান, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের চেয়ারম্যান ছাবের আহমেদ কাজী ছাব্বির, ডিপিবির চেয়ারম্যান অ্যাড জাহাঙ্গীর হোসেন, এনপিপির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ মাহমুদুল হক আক্কাস, জাগপার সাধারণ সম্পাদক অ্যাড মজিবুর রহমান, এনপিপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি ওয়াহিদুজ্জামান বাচ্চু প্রমুখ।

এই বিভাগের আরও খবর