মঙ্গলবার, ১৮ মে, ২০২১ ০০:০০ টা

প্রবাসীর পাঠানো ল্যাপটপ উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রবাসীর পাঠানো ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে অভিযুক্তকে আটক করা হয়েছে এবং ল্যাপটপ প্রকৃত প্রাপককে বুঝিয়ে দেওয়া হয়েছে। গতকাল পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর খিলগাঁও থেকে আলাউদ্দিন মাহি নামে এক ব্যক্তি পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে মেসেজ পাঠান। মেসেজে জানান, ওমান থেকে তার ভাগনিজামাই আরেক প্রবাসী মাসুদ পারভেজ রাজার মাধ্যমে একটি ল্যাপটপ পাঠান। বিমানবন্দর থেকে সেই ল্যাপটপ সংগ্রহের কথা থাকলেও দেশে নেমে চম্পট দেন রাজা। বন্ধ করে দেন সব ধরনের যোগাযোগ। বারবার যোগাযোগ করলেও প্রথমে ঘুরিয়ে পরে ল্যাপটপের কথা অস্বীকার করেন রাজা। ঘটনাটি পুলিশকে জানান আলাউদ্দিন।

পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ঘটনা জানার পর তদন্ত শুরু করে। পুলিশ জানতে পারে রাজার গ্রামের বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায়।

পরে অভিযুক্তের ঠিকানাসহ ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজালালকে জানালে তিনি তৎক্ষণাৎ পুলিশ নিয়ে রাজার বাড়িতে হাজির হন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রথমে পরিবারের সদস্যরা রাজার বাড়ি ফেরার কথা অস্বীকার করেন। পরে জিজ্ঞাসাবাদে জানান রাজার অবস্থান। এরপর পুলিশ গিয়ে রাজাকে আটক করে। তার দেওয়া তথ্যে উদ্ধার করা হয় ল্যাপটপ। পরে আলাউদ্দিনকে ল্যাপটপটি বুঝিয়ে দেওয়া হয়।

ল্যাপটপ পেয়ে আলাউদ্দিন সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘মাত্র ১০ দিনের মধ্যে পুলিশ অপরাধীদের খুঁজে বের করে আমার ল্যাপটপটি উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে, যা আমাদের অভিভূত করেছে। আমি খুবই আনন্দের সঙ্গে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর