শিরোনাম
শুক্রবার, ২১ মে, ২০২১ ০০:০০ টা

হিযবুত তাহরীর আইটি বিশেষজ্ঞ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর এক আইটি বিশেষজ্ঞকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম এইচ এম মেহেদী হাসান রানা। বুধবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ২টি সিমকার্ড ও ৭টি ‘হিযবুত তাহরীর’ লিফলেট জব্দ করা হয়। এটিইউ’র এসপি (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃত রানা রাজধানীর ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বি.এস.সি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং পাস করে বর্তমানে ব্র্যাকে অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার হিসেবে গত ৩ বছর ধরে কর্মরত। পাশাপাশি হিজবুত তাহরীরের আইটি সেক্টরে দীর্ঘদিন ধরে সক্রিয় ভূমিকা পালন করছে। হিযবুত তাহরীরের অনলাইন সম্মেলন ও প্রচারণায় তার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া গেছে।

অনলাইন মিডিয়ায় কথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর বিভিন্ন প্রচার প্রচারণাসহ অন্য সদস্যদের মুক্তির জন্যও সে চেষ্টা করছিল।

তাছাড়া বর্তমান সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছিল। তার বিরুদ্ধে কক্সবাজারের উখিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর