সোমবার, ২৪ মে, ২০২১ ০০:০০ টা

টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরও রংপুরে তিন স্বাস্থ্যকর্মীর করোনা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরও তিন স্বাস্থ্যকর্মীর করোনা পজিটিভ হয়েছে। ওই স্বাস্থ্যকর্মীদের একজন টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার আগেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সিভিল সার্জন বলেছেন- এমনটা হতেই পারে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং সুপারভাইজার ও রমেক হাসপাতালের স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি মো. ফোরকান আলী প্রথম ডোজের টিকা নেন ৭ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় ডোজের টিকা নেন ৮ এপ্রিল। তিনি প্রথম করোনা আক্রান্ত হন ২৯ এপ্রিল এবং দ্বিতীয় দফায় তার করোনা পজিটিভ হয় ২১ মে। নার্সিং অফিসার মো. আশরাফুল ইসলাম শামীম দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর ১৯ মে করোনায় আক্রান্ত হন।

করোনা আইসোলেশন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নার্গিস বেগম দ্বিতীয় দফায় টিকা নেওয়ার পর তার করোনা পজিটিভ হয়েছে ৬ মে। দ্বিতীয় ডোজের টিকা নেওয়ার পর স্বাস্থ্যকর্মীদের করোনা পজিটিভ হওয়ায় অনেকের মধ্যেই হতাশা বিরাজ করছে।

টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ফোরকান আলী বলেন, আমি সবসময় স্বাস্থ্যবিধি মেনে চলতাম। কিন্তু টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরও দ্বিতীয়বার করোনায় আক্রান্ত হব এটা কখনই ভাবিনি। তিনি আরও বলেন, দ্বিতীয় ডোজের টিকা নেওয়ার পরও আরও কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এখন তাদের মাঝে অনেকটা হতাশা ভর করেছে।

এদিকে রংপুরের সিভিল সার্জন দাবি করেছেন, রংপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট ৩৯ হাজার ২১৯ জনের নমুনা পরীক্ষা করে এ পর্যন্ত ৪ হাজার ৮৭৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এতে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৮৮ জনে দাঁড়াল।

দ্বিতীয় ডোজ নেওয়ার পর তিন স্বাস্থ্যকর্মীর করোনায় আক্রান্ত প্রসঙ্গে সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় বলেন, এমনটা হতেই পারে। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তিনি বলেন, রংপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। জনগণ স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা সংক্রমণের হার আরও কমে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সর্বশেষ খবর