বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিলন মিয়া (২৭) নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওড়াটারী বজলার দীঘি ৯২৫ নম্বর মেইন পিলার এলাকার এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ মিলন মিয়া আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার রাজা মিয়ার ছেলে।

বিজিবি ও সীমান্তবাসী জানান, আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তের ৯২৫ নম্বর মেইন পিলার এলাকা হয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন আরও ৭/৮ জন বাংলাদেশিসহ মিলন মিয়া। একই সীমান্ত দিয়ে ভারতীয় গরু নিয়ে ফেরার পথে ভারতের কোচবিহার ১০০ বিএসএফ ব্যাটালিয়নের পদ্ম ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে মিলন মিয়া গুলিবিদ্ধ হলে সঙ্গীরা তাকে নিয়ে পালিয়ে আসে।

গুলিবিদ্ধ মিলন মিয়াকে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

লালমনিরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফুজ্জামান বলেন, গুলিবিদ্ধ মিলনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম তৌহিদুল ইসলাম ঘটনার তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর