বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা

দুই পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

অন্য বাহিনী নিয়ে মোবাইল ফোনে দুই পুলিশ কর্মকর্তার কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার ঘটনায় রাজশাহী র‌্যাব-৫-এর এসপি এস এম ফজলুল হক ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার মো. নাজমুল হাসানকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে তাদের পুলিশ সদর দফতরে সংযুক্ত করার নির্দেশ দেওয়া হয়। এসপি ফজলু ও এএসপি নাজমুল সাময়িক বরখাস্তকালীন পুলিশ সদর দফতরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। ‘জনস্বার্থে’ এই সিদ্ধান্ত নেওয়ার কথা আদেশে বলা হয়েছে। তবে কী কারণে দুজনের বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা নেওয়া হলো, তা স্পষ্ট করা হয়নি।

পুলিশের একাধিক সূত্র জানায়, পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতিপ্রাপ্ত ৪৭ জনকে গত ১৬ মে পুলিশ সদর দফতর থেকে র‌্যাবে পদায়ন করা হয়। কিন্তু র‌্যাবে দায়িত্ব পালনে এসপি পদমর্যাদার কর্মকর্তাদের অনীহা রয়েছে। র‌্যাবে অন্য বাহিনী থেকে আসা একই পদমর্যাদার কর্মকর্তাদের বয়স অপেক্ষাকৃত তরুণ। এ জন্য এসপি ও অন্য বাহিনীর একই পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে মনস্তাত্তি¡ক দ্ব›দ্ব তৈরি হয়।

এ নিয়ে রাজশাহী র‌্যাব-৫ এর এসপি এস এম ফজলুল হক ও আরএমপির এএসপি নাজমুল হাসান মোবাইল ফোনে কথোপকথন করেন। ওই কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে ভাইরাল হয়। এরই জের ধরে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের সাময়িক বরখাস্ত করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করার নির্দেশ দেয়।

সর্বশেষ খবর