বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ ০০:০০ টা

শেখ হাসিনার সাংবাদিক সহায়তা অনন্য দৃষ্টান্ত : তথ্যমন্ত্রী

ডিআরইউর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার সাংবাদিক সহায়তা অনন্য দৃষ্টান্ত : তথ্যমন্ত্রী

ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল র‌্যালি বের করা হয়। এতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাবেক সভাপতি সাইফুল আলমসহ রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন -বাংলাদেশ প্রতিদিন

করোনাকালে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান সহায়তাকে বিশ্বে এক অনন্য নজির বলে বর্ণনা করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।   ‘লড়াই-ঐক্য-ভ্রাতৃত্বের বন্ধন’-এ প্রতিপাদ্য নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। পেশাদার সাংবাদিকদের সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজনীতিবিদ ও সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয় ডিআরইউ প্রাঙ্গণ। সকালে রঙিন বেলুন উড়িয়ে শোভাযাত্রা বের করা হয়। সংগঠনের সভাপতি মোরসালিন নোমানি ও সাধারণ সম্পাদক মশিউর রহমান খানকে সঙ্গে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাবেক সভাপতি সাইফুল আলমসহ শোভাযাত্রায় অংশ নেন সিনিয়র সাংবাদিক ও রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ এবং সদস্যরা। এরপর নসরুল হামিদ মিলনায়তনে কেক কাটার পূর্বে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউয়িনের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নূরুল আমিন রোকন, বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সফিকুল করিম, রফিকুল ইসলাম, সাখাওয়াত হোসেন, জামালউদ্দিন, ইলিয়াস হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী, কবির আহমেদ খান, রিয়াজ চৌধুরীসহ ইউনিটির কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন। হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই সাংবাদিকদের কল্যাণে আইন প্রণয়ন করে ট্রাস্ট গঠন করেছে। আর করোনাকালে এই সরকার সাংবাদিকদের যেভাবে সহায়তা করেছে, অন্য কোনো দেশে তা করা হয়নি। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বর্তমান সরকার গণমাধ্যমবান্ধব সরকার।

গণমাধ্যমের সঙ্গে কোনো দূরত্ব বর্তমান সরকার চায় না। বঙ্গবন্ধু গণমাধ্যমকে অনেক গুরুত্ব দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারও গণমাধ্যম ও সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে।

রাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম। গণমাধ্যমের বিভাজন দেশের কল্যাণে আসে না, মানুষের কল্যাণেও আসে না। এক্ষেত্রে গণমাধ্যম ও সাংবাদিকদের ঐক্য ঢাকা রিপোর্টার্স ইউনিটি রক্ষা করতে পেরেছে।

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, রাজনীতিবিদ ও সাংবাদিক একে অপরের পরিপূরক। উভয়ই মানুষের কল্যাণে কাজ করে। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা গণমাধ্যমবান্ধব সরকার। তিনি গণমাধ্যম কর্মীদের কল্যাণে যত কাজ করেছেন, অতীতে অন্য কোনো সরকার তা করেনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর