বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা
সিলেট-৩ উপনির্বাচন

আসন পুনরুদ্ধারে মরিয়া জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক

আসন্ন সিলেট-৩ আসনের উপনির্বাচনে অংশ নিচ্ছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। আসনটি অতীতে তিনবার জাতীয় পার্টির দখলে থাকায় এবং বিএনপি উপনির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেওয়ায় এবার দলীয়ভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। আসনটি পুনরুদ্ধারের জন্য দলটি মরিয়া। দলীয় মনোনয়ন লাভের জন্য হাফ ডজন নেতা দৌড়ঝাঁপ করছেন। সুষ্ঠু ভোট হলে এ আসনের ফলাফল জাপার ঘরে আসবে। পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, পার্টির চরম বিপর্যয়ের মধ্যেও আমরা জয়লাভ করেছি। নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় পার্টি জয়লাভ করবে। দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ করছেন সাবেক প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, জাপার কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম বাবুল, সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী, জেলার সাধারণ সম্পাদক উছমান আলী চেয়ারম্যান, প্রবাসী আতাউর রহমান আতা, তোফাজ্জল হোসেন প্রমুখের নাম শোনা যাচ্ছে।

 সম্ভাব্য প্রার্থীদের মাঝে আতিকুর রহমান আতিক বিগত সময়ে প্রয়াত কাজী জাফরের সঙ্গে আলাদা দল করায় জাপার প্রেসিডিয়াম সদস্য পদ হারান। ইয়াহইয়া চৌধুরী ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য। বিগত নির্বাচনে উছমান আলী চেয়ারম্যান নির্বাচন করলেও ভালো ফলাফল করতে পারেননি। স্থানীয় ও ব্যবসায়ী হিসেবে নজরুল ইসলাম বাবুল সম্ভাব্য প্রার্থীদের মধ্যে এগিয়ে আছেন। তিনি সিলেটের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ‘ফিজা অ্যান্ড কোম্পানি’র ব্যবস্থাপনা পরিচালক। গার্মেন্টস ব্যবসাসহ বিভিন্ন ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচিত পরিচালক।

গত ২৫ মে নগরীর নাইওরপুলস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে কেন্দ্রীয় ও জেলা জাতীয় পার্টির সাতজন নেতার একটি বৈঠকেও সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম বাবুলকে লাঙল প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানানো হয়। তারা বাবুলকেই পার্টির মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করার জন্য দলের চেয়ারম্যান ও মহাসচিবের কাছে আবেদন জানান।

সভায় সভাপতিত্ব করেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট গিয়াস উদ্দিন। পরিচালনা করেন সিলেট জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক আবদুস শহীদ লস্কর বশির।

সরকারদলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মৃত্যুবরন করলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর