বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা

ক্যাম্পাস খোলার দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ, অবস্থান

নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে আবাসিক হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে গতকাল বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। রাজধানীর নীলক্ষেতে তারা এ কর্মসূচি পালন করেন। একই দাবিতে আগামীকাল ফের অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন। আন্দোলনে অংশ নেওয়া বাঙ্লা কলেজের ছাত্র রিয়াদ হোসেন বলেন, ‘গত বছরের মার্চে কলেজ ক্যাম্পাসগুলো বন্ধ করে দেওয়ার ১৪ মাস পার হলেও শিক্ষা কার্যক্রম নিয়ে শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনো রোডম্যাপ ঘোষণা করা হয়নি; বরং কোনো পরিকল্পনা ছাড়াই একের পর এক তারিখ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রহসন করা হয়েছে।

অনলাইন ক্লাস চালু রাখা হয়েছে। কিন্তু ডিভাইস সংকট ও নেটওয়ার্কের সমস্যার কারণে অধিকাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারেননি। এ পরিস্থিতিতে ক্যাম্পাসগুলো বন্ধ রেখে অনলাইনে কার্যক্রম চালানোর ঘোষণা ছাত্ররা মানবেন না। আর যেখানে অফিস-আদালত, মার্কেট, গার্মেন্ট সব খোলা, সেখানে করোনার অজুহাতে স্কুল-কলেজ বন্ধ রাখা অযৌক্তিক। তাই আমরা দাবি জানাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হোক।’

গতকালের অবস্থান কর্মসূচিতে ইডেন কলেজের শাহিনুর সুমি, ঢাকা কলেজের সাইফুল ইসলাম, বাঙ্লা কলেজের রিয়াদ হোসেন ও রবিউল আলম, তিতুমীর কলেজের সুমন নায়েকসহ অন্যরা অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর