রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা

দৌলতদিয়া ফেরিঘাটে আগাম ভাঙন, ঠেকানো যাচ্ছে না ধস

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া ফেরিঘাটে আগাম ভাঙন, ঠেকানো যাচ্ছে না ধস

প্রতি বছর বর্ষায় দৌলতদিয়া ফেরিঘাটে ভাঙন দেখা দিলেও এবার আগেভাগেই ভাঙন ও ভূমিধস শুরু হয়েছে। বালুর বস্তা ফেলেও বিআইডব্লিউটিএ কর্মীরা ধস ঠেকাতে পারছেন না।

গতকাল খোঁজ নিয়ে জানা গেছে, ফেরিঘাট রক্ষায় বালুভর্তি বস্তা ফেলছেন বিআইডব্লিউটিএর লোকজন। কিন্তু বৃষ্টির কারণে ধস ঠেকানো যাচ্ছে না। অনেক স্থানে বস্তাই ধসে পড়ছে। পাশাপাশি ধস দেখা দিয়েছে নবনির্মিত ৭ নম্বর ইউটিলিটি ফেরিঘাটের দুই পাশের কাঁচা মাটিতে। ভারি বৃষ্টিতে প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ভাঙন দেখা দিয়েছে। এর মধ্যেই যানবাহন ফেরিতে ওঠানামা করছে। এদিকে স্থানীয়রা অভিযোগ করে জানান, বর্ষা মৌসুম এলেই টনক নড়ে কর্তৃপক্ষের। তখন জিও ব্যাগ, বালুর বস্তা ইত্যাদি ফেলে দায়িত্ব শেষ করা হয়। পরে আর কোনো খবর থাকে না। এভাবে পরের বছর আবার একই ঘটনা ঘটে। ফলে সমস্যার স্থায়ী সমাধান হয় না।

গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা মুন্সী সাংবাদিকদের বলেন, ‘জরুরি ভিত্তিতে নদীশাসনের কাজ করতে না পারলে এবারও ভাঙনে অনেকাংশ বিলীন হয়ে যাবে।’ এদিকে শুক্রবার বিকালে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। এ সময় তিনি স্থানীয় বাসিন্দাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর