রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা

হতাশ হলে চলবে না বিজয় আসবেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, হতাশ হলে চলবে না। বিজয় আমাদের হবেই ইনশাআল্লাহ। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বিএনপির এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে বিজয়ের ব্যাপারে আশাবাদ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, কেউ হতাশ হবেন না। আমাদের অনেক নেতা অনেক সময় হতাশার কথা বলেন। কিন্তু হতাশার কথা বললে বাঁচার কোনো পথ থাকবে না। লড়াই করেই বেঁচে থাকতে হবে। এটা প্রকৃতির নিয়ম। প্রকৃতি থেকেই আসছে এটা। বিজয় আমাদের হবেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার আমাদের সব স্বপ্ন ও অর্জনগুলো তছনছ করে দিচ্ছে। সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। তার জন্য আমাদের শুধু হাত-পা ছুড়লে হবে না। পরিকল্পিতভাবে সংগ্রামের মধ্য দিয়ে যেতে হবে। আর হতাশা শব্দটাই মাথার মধ্যে আনবেন না। হতাশা বাদ দিয়ে আশার আলো দেখে সামনের দিকে এগোতে হবে। তিনি বলেন, পৃথিবী অতি দ্রুত ধ্বংসের দিকে যাচ্ছে। কারণ উন্নত দেশগুলো তাদের স্বার্থে যে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট করছে- যে কার্বন নিঃসরণ করছে, সেই কার্বন নিঃসরণের কারণে ওজন স্তর কিন্তু ফুটো হয়ে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, প্রকৃতির প্রতি মানুষ যে অন্যায় করছে, প্রকৃতি তার বিরুদ্ধে একটা প্রতিশোধ গ্রহণ করছে। পৃথিবীতে এখন লুটেরা পুঁজির শাসন ও লুটেরা পুঁজির প্রভাব চলছে। 

বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এবং সহ-সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপুর পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর