শিরোনাম
প্রকাশ : সোমবার, ৭ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৬ জুন, ২০২১ ২৩:৪৫

চাঁদা না দেওয়ায় ঠিকাদারকে আওয়ামী লীগ নেতার গুলি!

সাভার (ঢাকা) প্রতিনিধি

Google News

আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় এক ঠিকাদারকে লক্ষ্য করে আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে গুলি ছোড়ার অভিযোগ ওঠেছে। গতকাল দুপুরে আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকায় সংগঠিত এই ঘটনায় অলি নামের একজনকে ধরে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসী। অলি আশুলিয়া ইউনিয়নের আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক শাহিন পালোয়ানের দোকানের ম্যানেজার। স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানায়, কাঠগড়ার পশ্চিম পাড়ায় সকাল থেকে সড়কে শ্রমিকদের নিয়ে পানি নিষ্কাশনের কাজ করছিলেন ঠিকাদার বেলাল। দুপুর ১২টার দিকে শাহিন পালোয়ান, অলিসহ আরও কয়েকজন সেখানে গিয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবি করেন। ঠিাকদার চাঁদা দিতে অপারগতা জানায়। এতে ক্ষিপ্ত হয়ে শাহিন তার কোমর থেকে পিস্তল নিয়ে ঠিকাদারকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে ঠিকাদার বেলাল অল্পের জন্য রক্ষা পান। পরে স্থানীয়রা জড়ো হলে শাহিন পালিয়ে যায়। এ সময় অলিকে ধরে পুলিশে সোপর্দ করেন স্থানীয়রা। এ বিষয়ে ভুক্তভোগী ফিরোজা এন্টারপ্রাইজের বিল্লাল বলেন, ‘আমি কাজ করছিলাম। এ সময় তারা এসে কাজ বন্ধ করতে বলেন। আমি কাজ বন্ধ না করলে শাহিন তার কোমর থেকে পিস্তল এনে আমাকে লক্ষ্য করে ৬ রাউন্ড গুলি ছোড়ে। স্থানীয় ফারুক হোসেন বলেন, ‘শাহিন পালোয়ান এলাকায় নানা অপর্কম করে। তার বিরুদ্ধে অবৈধ গ্যাস লাইন বসানোর  মামলা রয়েছে। এখনো অবৈধ গ্যাস লাইন দেবে বলে বাড়িওলাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয়। এই এলাকায় কোনো ব্যবসা-বাণিজ্য করতে হলে তাকে চাঁদা দিতে হয়।’

এ ব্যপারে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ সরকার বলেন, অভিযোগ প্রমাণিত হলে শাহিন পালোয়ানকে বহিষ্কার করা হবে।

এ বিষয়টি আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বলেন, আমরা ঘটনা স্থলে গিয়ে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে এসেছি। সেখানে গুলির কোনো ঘটনা ঘটেছে কিনা তদন্ত করে দেখা হচ্ছে।

এই বিভাগের আরও খবর