সোমবার, ৭ জুন, ২০২১ ০০:০০ টা

কভিড নিয়ে সরকার ব্যবসা করছে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কভিডকে নিয়েও সরকার ব্যবসা করছে। শুরু থেকেই তারা এই ব্যবসা করে আসছে। প্রায় ৭০০ কোটি টাকা অগ্রিম দিয়ে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার ৩ কোটি টিকার চুক্তি করে। এখন পর্যন্ত দেড় কোটি টিকাও পাওয়া যায়নি।  চীন যখন চুক্তির কথা বলল, তখন সরকার তা করল না। রাশিয়া এসে বলল, চুক্তি করল না। এখন ধরনা দিচ্ছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান সভা পরিচালনা করেন।

 আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা বক্তৃতা করেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিএনপি নেতাদের বলব, জিয়ার জন্য ১৫ দিনের কর্মসূচি বাদ দিয়ে ওই ১৫ দিন আপনারা বেগম খালেদা জিয়ার জন্য রাস্তায় থাকুন। আবার জামিনের দরখাস্ত করেন। হাই কোর্টে ১০ হাজার লোক অবস্থান করুন। খালেদা জিয়াকে দ্রুত কারাগার থেকে জামিনে মুক্তি দিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিসহ বিচারকদের প্রতি আহ্বান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটা ভাবার কোনো কারণ নেই, করোনার স্বাস্থ্যঝুঁকি থেকে জনগণকে বাঁচানোর জন্য সরকার এই লকডাউন বা বিধিনিষেধ দিচ্ছে। লকডাউন দিচ্ছে, সবকিছুই তো চলছে, কোনো কিছুই তো বন্ধ নেই, সবকিছু খোলা। লকডাউন এই সরকারের জন্য আশীর্বাদ। তারা করোনা নিয়ে ব্যবসা করছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর