মঙ্গলবার, ৮ জুন, ২০২১ ০০:০০ টা

পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

নিজস্ব প্রতিবেদক

পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

অর্থ ও মানব পাচারের দায়ে কুয়েতের আদালতে দন্ডপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট করা হয়েছে। রিটে লক্ষীপুর-২ আসন শূন্য ঘোষণার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়েছে। পাপুলের বোন নুরুন্নাহার বেগম এ রিটটি করেন। গতকাল বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাই কোর্ট বেঞ্চে এই রিট আবেদনের শুনানি হয়। আদালত আদেশের জন্য আজ দিন ধার্য করেছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী রিট দায়েরের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি অর্থ ও মানব পাচারের দায়ে কুয়েতের আদালতে দন্ডপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সদস্যপদ বাতিল করা হয়।

সংসদ সচিবালয় এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এরপর লক্ষীপুর-২ আসনটি শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন সেখানে উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। বাংলাদেশের ইতিহাসে কোনো এমপি বিদেশে আটক ও ফৌজদারি অপরাধে দন্ডিত হওয়ার পর পদ হারানোর ঘটনা এটিই প্রথম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর